চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

২৫ লাখ ভক্তকে নিয়ে ফেসবুকে অনন্য উচ্চতায় শাইখ সিরাজ

মাটি ও মানুষের কথা বলে লাখো ভক্তের অনুপ্রেরণায় সামাজিক মাধ্যমের বিশাল জগতেও জ্বলজ্বল করছে উন্নয়ন সাংবাদিক শাইখ সিরাজের নাম। গ্রামের কৃষি,শহরের কৃষি আর ভিনদেশের কৃষি এবং দেশজ উন্নয়নের বার্তা দিয়ে ফেসবুকে ২৫ লাখ ভক্তের মন জয় করেছেন এই গণমাধ্যম ব্যক্তিত্ব।তাঁর ‘শাইখ সিরাজ বাংলাদেশ’ https://www.facebook.com/shykhserajbangladesh/ নামের ভেরিফায়েড ফেসবুক পেজে লাইক সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ।

বাংলাদেশের একমাত্র সাংবাদিক হিসেবে এখন পর্যন্ত সর্বোচ্চ লাইক এসেছে শাইখ সিরাজের ফেসবুক পেইজে।

প্রযুক্তি বিপ্লবের এই যুগে ভক্তদের মাধ্যমে মাটি ও মানুষের সঙ্গে সেতুবন্ধন আরও শক্ত করতে শীঘ্রই চালু হচ্ছে শাইখ সিরাজের ওয়েবসাইট www.shykhseraj.com

ফেসবুক পেজে ভক্তদের সমর্থনে সিক্ত হয়ে এক ভিডিও বার্তায় স্বভাবসুলভ হাস্যোজ্বল মুখে আনন্দ-অনুভূতি তুলে ধরেছেন শাইখ সিরাজ। জানিয়েছেন লাখো ভক্তের এই অকুণ্ঠ সমর্থন তাকে স্বকীয়ধারার উন্নয়ন সাংবাদিকতার পথে চলার শক্তি যোগাবে।

‘২৫ লাখ বন্ধু এখন ফেসবুক পেজে’ শীর্ষক ভিডিওটিতে মাঠের মানুষদের চেনা বেশে সেই সবুজ শার্টে হাজির হয়ে তিনি জানান, ‘শাইখ সিরাজ বাংলাদেশ অফিশিয়াল ভেরিফায়েড ফেসবুক পেজ ২৫ লাখ বন্ধু লাইক করে যুক্ত আছেন আমার সঙ্গে। আপনারা সবসময় আমার সঙ্গে ছিলেন। আমিও সঙ্গে আছি আপনাদের।’

মাটি ও মানুষের পর হৃদয়ে মাটি ও মানুষ, ফিরে চল মাটির টানে, কৃষকের ঈদ আনন্দ দিয়ে শাইখ সিরাজ আজ লাখো মানুষের প্রিয়মুখ। শহর ছাড়িয়ে কৃষিপ্রধান গ্রামাঞ্চলেও পৌঁছে গেছে ইন্টারনেট-স্মার্টফোন। সর্বস্তরের মানুষ এখন সরব ফেসবুকের মতো সামাজিক মাধ্যমে। তাই কয়েক বছর ধরে সেই মাটির মানুষগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ ও তাদের সমস্যা-সম্ভাবনা জানতে সামাজিক মাধ্যমে সক্রিয় আছেন কৃষির মানুষ-কৃষকের বার্তাবাহক শাইখ সিরাজ।

তাই গণমাধ্যম ছাড়িয়ে এখন সবার হাতে হাতে থাকা সামাজিক মাধ্যমেও নিজের উপস্থিতির জানান দিয়ে যাচ্ছেন। পাচ্ছেন কৃষি, কৃষক এবং উন্নয়ন সাংবাদিকতায় আগ্রহীদের সমর্থন, সমৃদ্ধ করছেন তৃণমূলের মানুষকে আবার সমৃদ্ধ হচ্ছেন নিজেও। ফেসবুক ছাড়াও টুইটার, ইউটিউব, গুগলপ্লাস, লিঙ্কড-ইনসহ সামাজিক মাধ্যমের উন্মুক্ত মঞ্চে নতুন দিনের পথচলাতেও আছেন তিনি।

২৫ লাখ ভক্তের বিপুল সমর্থন পেয়ে শাইখ সিরাজ তুলে ধরেছেন নিজের অনুভূতি তাঁর ফেসবুক পেজের এই ভিডিওতে: