চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

১৪০০ নার্সের বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা

হামলা চালিয়ে পুলিশকে আহত করার অভিযোগে আন্দোলনরত ১৪০০ নার্সের বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা করেছেন পুলিশের এসআই আবু রায়হান। বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডি থানায় পুলিশের ওপর হালমা চালানোর ঘটনায় ওই এসআই মামলা করেন।

পিএসএসির পরীক্ষার বর্জন ঘোষণায় বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগের সামনে আন্দোলন করছেন নার্সরা। গতকাল নার্স এবং পুলিশের সংঘর্ষে তিন থেকে চারজন নার্স নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনরত নার্সরা। শিগগিরি সারা বংলাদেশের নার্সরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারি দিয়েছেন নার্সরা।

এদিকে স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে আন্দোলনকারী নার্সদের উপর গতকাল পুলিশী হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে ল্যাব এইড হসপিটালের নার্সরা কর্মবিরতি পালন করছেন। এসময় তারা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে শুন্যপদে নার্স নিয়োগের দাবিতে গত ২ মাস ধরে আন্দোলন করে যাচ্ছে তারা। এবিষয়ে তারা প্রধানমন্ত্রীর সাক্ষাত দাবী করেন।

২০১১ সালে নার্সের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার পর ২০১৩ সালে ৪ হাজার ১০০ জন নার্সকে ব্যাচভিত্তিক নিয়োগ দেয় সরকার। কিন্তু এখন সরকার পিএসপির মাধ্যমে এই নিয়োগ দিতে চাচ্ছে। এ ইস্যুকে কেন্দ্র করে নার্সরা আন্দোলন করে আসছে।