চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হাসিমুখেই পানি টানছেন কোহলি

গুরুত্বপূর্ণ ম্যাচ, সিরিজ নির্ধারণী। কাঁধের চোটের জন্য খেলতে পারছেন না অধিনায়ক বিরাট কোহলি। তার উপর দিনের প্রথম বলেই ডেভিড ওয়ার্নারের ক্যাচ মিস। এতে টেস্টের প্রথম দেড় ঘণ্টায় ভারতের ঘাড়ে চেপে বসে অস্ট্রেলিয়া। তবে শনিবার মাঠে না থেকেও আছেন কোহলি, হাসিমুখেই সতীর্থদের জন্য পানি টানছেন তিনি।

ধর্মশালায় সিরিজ নির্ধারণী এই টেস্টে ভারতের বিপক্ষে শুরুতে লড়লেও, মধ্যাহ্ন বিরতির পর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে বিপাকে অস্ট্রেলিয়া। লাঞ্চের আগ পর্যন্ত কেবল ম্যাট রেনশকে হারালেও বিরতির পর ফিরেছেন ওয়ার্নার ও মার্শ। দ্রুত তাদের অনুসরণ করে সাজঘরে হাঁটা দিয়েছেন পিটার হ্যান্ডসকম্বও।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ওপেনার ম্যাট রেনশ’র (১) উইকেটটি হারিয়ে শুরু করে অজিরা। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে তাকে বোল্ড করেন উমেশ যাদব। ওয়ার্নার ৮ চার ও ১ ছয়ে ৫৬ রান ফিরেছেন। আর অধিনায়ক স্টিভেন স্মিথ আছেন আরেকটি সেঞ্চুরির কাছাকাছি।

টেস্ট থেকে ছিটকে গেলেও অবশ্য দলের পাশে থাকার সবরকম চেষ্টাই চালিয়ে যাচ্ছেন কোহলি। খেলতে না পারলেও সতীর্থদের জন্য ড্রিংকস বয়ে আনার কাজটা করছেন নিষ্ঠার সঙ্গে।

নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন অজিঙ্ক রাহানে। ভারতের ৩৩তম টেস্ট অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেওয়ার গৌরবের পাশে এখন রাহানের নাম।

কোহলির বদলে  প্রথম একাদশে এসেছেন বাঁহাতি চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। ভারতের হয়ে অভিষেক হলো ২২ বর্ষী প্রতিশ্রুতিশীল এই বোলারের। দলে আরও একটি পরিবর্তন নিয়ে নেমেছে ভারত। ইশান্ত শর্মার জায়গায় একাদশে ঢুকেছেন ভূবনেশ্বর কুমার।