চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হাইকোর্টের যে বেঞ্চে হতে পারে খালেদার আপিলের শুনানি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আজই আপিল করবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এরপর সেই আপিল আবেদন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য নিয়ে যাওয়া হতে পারে বলে জানিয়েছেন খালেদা জিয়ার এক আইনজীবী।

রায়ের বিরুদ্ধে করা আপিল ও পরবর্তী আইনী সিদ্ধান্ত নিতে রুদ্ধদার বৈঠকে বসেছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট বারের কনফারেন্স রুমে সকাল সাড়ে দশটায় শুরু হওয়া এই বৈঠকে আছেন, আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদিন, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মাদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া সহ আরো কয়েকজন।

এর আগে সোমবার বিকেলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সার্টিফায়েড কপি বা সত্যায়িত অনুলিপি পান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এই মামলার রায় দেন। রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেয়া হয়। সেই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।

ওই দিন আদালত ৬৩২ পৃষ্ঠার রায় উল্লেখ করে এর সারসংক্ষেপ পড়েন। তবে সোমবার যে অনুলিপি দেওয়া হয় সেটি ছিল ১ হাজার ১৭৪ পৃষ্ঠার।

বিচারিক আদালতের রায়ের পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।