চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সার্জেন্ট আলতাফের মা এখনো জানেন না ছেলে আর নেই

শাহ্ আলম শাহী: পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের হামলায় নিহত সার্জেন্ট আলতাফ হোসেন (৪০) এর দিনাজপুরের বাড়ি’তে শোকের মাতম চলছে। নিহত সার্জেন্ট আলতাফ হোসেনের ক্যান্সারে আক্রান্ত মা সুরতজান বিবি এখনও জানেন না ছেলের মৃত্যুর সংবাদ। অসুস্থ থাকায় তাকে ছেলের নিহত হওয়ার খবর জানানো হয়নি।

চিরিরবন্দর উপজেলার ১০ নং পুনট্রি ইউনিয়নের বিশ্বনাথপুর মণ্ডলপাড়া গ্রামে সার্জেন্ট আলতাফের বাড়ি। তার পিতা মৃত. আব্দুস সাত্তার মণ্ডল। মা-বাবার দু’ ছেলে এক মেয়ের মধ্যে আলতাফ মেঝ।

আলতাফের স্ত্রী নাসিমা ও তার দু’ মেয়ে মিম (১৭) ও সুমাইয়া(১০) নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে থাকেন। সৈয়দপুর ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে মিম একাদশ এবং সুমাইয়া ৫ম শ্রেণিতে পড়ে। সৈয়দপুর সেনানিবাস থেকেই ৪ মাস আগে শান্তিরক্ষী মিশনে গিয়েছিলেন সার্জেন্ট আলতাফ হোসেন।

নিহত সার্জেন্ট আলতাফ হোসেনের মামাতো ভাই আফসার আলী খাঁন জানান, রোববার বিকেলে অামরা তার নিহত হওয়ার খবর পাই।

রোববার সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণে সার্জেন্ট আলতাফসহ তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং এক মেজরসহ চারজন আহত হন।

বিদ্রোহীদের সঙ্গে শান্তিরক্ষীদের সংঘর্ষের পর বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে জানায়। নিহতরা হলেন- সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোণা) ও সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।