চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাকিব-তামিম ফাইনাল হল না

টি-টেন ক্রিকেট লিগের প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের কেরালা কিংস। এরপর থেকেই বাংলাদেশি ক্রীড়াপ্রেমীদের অপেক্ষা ছিল সাকিব-তামিম ফাইনাল দেখার। কিন্তু দ্বিতীয় সেমিফাইনালে তামিম ইকবালের দল পাখতুনস হেরে যাওয়ায় সেই রোমাঞ্চ অধরাই থাকল।

দ্বিতীয় সেমিতে পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৯ রান তোলে পাখতুনস। ১৭ রান করে আউট হয়েছেন টাইগার ওপেনার।

তামিমকে নিয়ে শুরুটা দুর্দান্তই করেছিলেন আহমেদ শেহজাদ। ৮ বলে ২ চার ও এক ছক্কার পর বোপারাকে কাট করতে যেয়ে আউট হন তামিম। শেহজাদ ঝড় তুলে ২৯ বলে ৫৮ রানে ফিরেছেন। ৬ চার ও ৪ ছক্কার ইনিংস তার। পরে শহীদ আফ্রিদি ৫ ছক্কা ও এক চারে ১৭ বলে ৪১ রানে ফিরলে চ্যালেঞ্জিং সংগ্রহই পায় দলটি।

জবাবে ফাইনালের টিকিট পাওয়া পাঞ্জাবিরা ৫ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয়ে নোঙর ফেলে। উমর আকমল ২ ছক্কা ও এক চারে ৫ বলে ১৭ রানে ফেরার পর বাকি কাজটুকু সারেন শোয়েব মালিক ও লুক রঞ্চি।

শোয়েব ও রঞ্চি ঠিক ১০০ রানের জুটি গড়েছেন। শেষপর্যন্ত ৭ চার ও ৩ ছক্কায় ৩৪ বলে ৬০ করে রঞ্চি এবং ৬ চার ও ৩ ছক্কায় ১৭ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন মালিক।

এর আগে প্রথম সেমিতে মারাঠা অ্যারাবিয়নসকে ৫ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সাকিবের কেরালা কিংস। সাকিব এদিন কোন বল না খেলেই রানআউট হয়ে সাজঘরে ফেরেন। বল হাতেও নেই সাফল্য।

মারাঠা আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করে। ব্রাভো ১৯ বলে ২৭ করেন। ৮ বলে ১৮ করেন ইমাদ। ৭ বল থেকে ১৩ সামির।

কেরালার সোহেল তানভীর ১২ রান দিয়ে ৩ উইকেট নেন। দুটি করে উইকেট এমরিত আর প্লাঙ্কেটের।

জবাব দিতে নেমে ৯.১ ওভারে জয় তুলে নেয় কেরালা। মরগান ৩২ বলে ৫৩ করে দলকে সহজ জয়ের দিকে এগিয়ে দেন। ১২ বলে ১৭ স্টার্লিংয়ের। ৫ বল থেকে ১৬ ওয়াল্টনের।