চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সাইকেলপ্রেমী মন্ত্রীর সাইকেল চুরি!

সাইকেল লেনের জন্য কাজ করে যাওয়া এক বেলজিয়ান মন্ত্রীর সাইকেল চুরি হয়ে গেছে। সম্প্রতি সেই মন্ত্রী দেশটিতে পৃথক সাইকেল লেন তৈরির জন্য বিশাল বিনিয়োগের ঘোষণা দিয়েছেন।

বেলজিয়ামের ডাচভাষী লোকদের অঞ্চল ফ্ল্যানডার্সের যানবাহন মন্ত্রী বেন ওয়েটস রাজধানী ব্রাসেলসসের একটি রেলওয়ে স্টেশনের সাইকেল রাখার স্থানে তাঁর সাইকেলটি তালা মেরে রেখেছিলেন।কিন্তু আধা ঘন্টা পরে এসেই দেখতে পান যে সাইকেলটি আর নেই, চুরি হয়ে গেছে।

ওই মন্ত্রীর একজন মুখপাত্র জানান, এই অবস্থা দেখে মন্ত্রী তার ড্রাইভারকে ফোন দেন এবং স্টেশন থেকে তাকে নিয়ে যেতে বলেন।

মন্ত্রী ওয়েটস এখন আশা করছেন, ওই এলাকার সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ সন্দেহভাজন চোরকে ধরতে পারবেন। ওয়েটস তাঁর ব্যক্তিগত টুইটার একাউন্ট থেকে একটি সংবাদের লিংক পুলিশকে ট্যাগ দিয়ে টুইট করেন। সেখানে পুলিশ জবাব দেয় যে, তারা স্টেশনে সিসিটিভি এবং ডিউটি অফিসারদের সংখ্যা বৃদ্ধি করবে।

বিকল্প পরিবহন ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে কেন্দ্রীয় পরিকল্পনার অংশ হিসেবে এক সংবাদ সম্মেলনে তিনি ঘোষণা করেছিলেন, ২০১৯ সাল নাগাদ সাইকেল লেন তৈরিতে তিনি ৩১৬ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ করবেন।সাইকেল চালকদের শর্টস এবং লম্বা শার্ট পরে তিনি ওই প্রোগ্রামের সূচনাও করেছিলেন।

বেলজিয়ামের সড়ক যোগাযোগের প্রধান উপায় হিসেবে সবাই গাড়ি ব্যবহার করে।ইউরোপের যে দেশগুলো চরম যানজট সমস্যাগ্রস্ত, বেলজিয়াম তাদের মধ্যে অন্যতম।