চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সবাইকে টপকে সেরা অরিজিৎ সিং

সবাইকে টপকে সঙ্গীতে বিশ্বসেরা ভারতীয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। ২০১৫ সালে ‘গানা ডটকমে’ অরিজিৎ’র শ্রোতার সংখ্যা ১৭ কোটি ৮০ লাখ। যেখানে কানাডিয়ান পপসংগীত তারকা জাস্টিন বিবারের শ্রোতার সংখ্যা ১ কোটি আর সংগীতশিল্পী সেলেনা গোমেজের শ্রোতার সংখ্যা ৬০ লাখ।

তবে বিবার বিশেষ বিবেচনায় ইংরেজি গানের বিবার সেরা হয়েছেন। কিন্তু সার্বিকভাবে শ্রোতার সংখ্যার হিসাবে বিবারকে টপকে সেরা হয়েছেন পাঞ্জাবী সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং।

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মুঙ্গেশকরের গান ‘গানা ডটকম’এ শুনেছেন ১২ কোটি শ্রোতা। গানা ডটকমের হিসেবে এও বেড়িয়ে এসেছে এবছর প্রচারিত গানগুলোর মধ্যে রাজত্ব করেছে সব রোমান্টিক গান।

আর এবছরই রোমান্টিক ঘরনার গান গেয়ে অরিজিৎ দর্শকদের হৃদয় মাত করেছেন। আর ইয়ো ইয়ো হানি সিং মনোরঞ্জন করেছেন তার পার্টি-মাস্তি-হুল্লোড়ে ভরা গানে। ইংরেজি গানে উইজ খালিফার গান ‘সি ইউ অ্যাগেইন’ দখল করেছে সেরার আসনটি। আর সেরা ইংরেজি গানের অ্যালবামের ক্ষেত্রে ‘ফিউরিয়াস-৭’ জিতেছে সেরা অ্যালবামের আসনটি।

হিন্দি গানে ‘তু হ্যায় কি নাহি’ গানটি সেরা গান আর ‘রয়’ ছবির গানের অ্যালবামটি পেয়েছে সেরা হিন্দি গানের অ্যালবামের স্বীকৃতি।