চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষ হলো ‘আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান’

‘আড়ং ডেইরি-চ্যানেল আই বাংলার গান’র মহাউৎসবে চ্যাম্পিয়ন হয়েছে শারমিন। এবারের আসরে প্রথম রানার আপ খাইরুল এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন অঙ্কন ও আল আমিন।

সন্ধ্যা ৭.৩০ মিনিটে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পর্দা ওঠে মহাউৎসবের বর্ণিল আয়োজন। মহাউৎসবের অায়োজনে সেরা সাত প্রতিযোগী ছাড়া দেশের বরেণ্য শিল্পীরা তাদের জনপ্রিয় গান গেয়ে দর্শকদের মন ভরান। এছাড়াও ছিলো ফোক সম্রাজ্ঞী মমতাজের ধামাকা।

প্রথমবারের মতো লোকসঙ্গীত নিয়ে আয়োজিত বাংলার গানের প্রথম প্রতিযোগীকে দেওয়া হয় দশ লাখ টাকা, দ্বিতীয় প্রতিযোগী পাঁচ লাখ টাকা এবং তৃতীয় প্রতিযোগী তিন লাখ টাকা পান। ছয় মাস আগে ‘বাংলার মাটি, মানুষের গান’ প্রতিপাদ্য নিয়ে লোকসঙ্গীতশিল্পী অন্বেষনে শুরু হয় বাংলা’র গান। সারাদেশের প্রায় ৬০ হাজার প্রতিযোগী থেকে ধাপে ধাপে কণ্ঠের মাধুর্যে নিজ আসনে সেরা সাত প্রতিযোগী। এরা হলেন অঙ্কন, শারমিন, ইলমা, খায়রুল, নাজমুল, আল আমিন ও বিল্লাল।

ইজাজ খান স্বপনের পরিচালনায় বাংলারে গান’র প্রধান দুই বিচারক হিসেবে ছিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা এবং আইয়ুব বাচ্চু। সিজিল মির্জার উপস্থাপনায় বাংলার গান’র এ মহাউৎসবটি সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।