চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শাহজালাল বিমানবন্দরের মূল ভবনে আগুন

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় একটি এয়ারলাইন্সের অফিসে আগুন লাগার খবর পাওয়া গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের বিশটি গাড়ি কাজ করছে।

শুক্রবার দুপুর ১টা ২৫ মিনিটে এই আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমাবন্দরের মূল ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছে। ভিতরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে কাজ করছেন।

এই অগ্নিকাণ্ডের ফলে বিমানবন্দরের আশেপাশের এলাকা খালি করে দেয়া হয়েছে। পথচারী বা বহিরাগত কাউকে সেখানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

তবে আগুনের ফলে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ।

এয়ারপোর্ট ইমিগ্রেশন পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চ্যানেল আই অনলাইনকে জানান, মূল ভবনের তৃতীয় তলায় বিভিন্ন দেশের এয়ার লাইন্সের অফিস রয়েছে। সেখানে থাকা ইন্ডিয়া এয়ারলাইন্সের অফিস থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

তিনি আরও বলেন, এখানে পুলিশ, র‌্যাব, এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন ছাড়াও অন্যান্য নিরাপত্তারক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। ভিতরে আটকে পরা ব্যক্তিদের এখন বাইরে বের করে নিয়ে আসা হচ্ছে।

‘এখন বিমান বন্দরে যাতায়াতের সকল পথ বন্ধ করে দেয়া হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে কি কারণে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়।’