চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লিটন হত্যায় জড়িত সন্দেহে সাবেক এমপি কাদের খান গ্রেফতার

চাঞ্চল্যকর এমপি লিটন হত্যা মামলায় জড়িত সন্দেহে জাতীয় পার্টির নেতা সাবেক এমপি অবসর প্রাপ্ত লে. কর্নেল ডা. কাদের খানকে গ্রেফতার করেছে গাইবান্ধা জেলা পুলিশ। পাশের জেলা বগুড়ার রহমান নগর এলাকায় তার স্ত্রী মালিকানাধীন একটি বেসরকারি হাসপাতাল থেকে মঙ্গলবার দুপুরে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে গত চার দিন ওই বাসাতেই নজরদারিতে ছিলেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে ঢাকায় পুলিশের একজন উধ্বর্তন কর্মকর্তা চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন, ওই হত্যাকাণ্ডে কাদের খানের সরাসরি সম্পৃক্ত থাকার প্রমাণ পেয়েছেন তারা।

এর আগে পুলিশ কর্নেল কাদের খানের ব্যক্তিগত গাড়িচালকসহ ৪ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে ‘ভাড়াটে খুটি’ মেহেদি হত্যাকাণ্ডে নিজেকে জড়িয়ে গাইবান্ধার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওই জবানবন্দিতে ঘটনার সঙ্গে কর্নেল কাদের খানের সম্পৃক্ততার কথা জানায়। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারী ডিবি কর্মকর্তা।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার শাহাবাজ গ্রামে নিজ বাড়িতে এমপি লিটনের ওপর গুলি চালায় অজ্ঞাত সন্ত্রাসীরা। আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় তার।