চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

র‌্যাব কর্মকর্তা হত্যার দায়ে ভাই-ভাবির যাবজ্জীবন কারাদণ্ড

শাহীনা আজমীন, বরিশাল:  বরিশালে অমল চন্দ্র ঘরামী নামে এক র‌্যাব কর্মকর্তাকে বিষ খাইয়ে হত্যার দায়ে ভাবি-ভাইয়ের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বরিশালের বিশেষ ট্রাইবুনালের (জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইবুনাল) বিচারক মো. রফিকুল ইসলাম বৃহস্পতিবার বিকালে এ দণ্ডাদেশ দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো- মেহেন্দিগঞ্জ উপজেলার রতনপুর গ্রামের বিমল ঘরামী ও স্ত্রী মনিকা ঘরামী। তারা  অমল চন্দ্র ঘরামীর বড় ভাই ও বৌদি।

আদালত সুত্রে জানা যায়,  রতনপুর গ্রামের বাসিন্দা পুলিশের উপ পরিদর্শক অমল চন্দ্র ঘরামী র‌্যাব-১১ তে কর্মরত ছিলেন। তার স্ত্রী দিপালী দত্ত টাঙ্গাইল হাসপাতালে স্টাফ নার্স পদে চাকুরী করেন। ২০১১ সালের এপ্রিলের প্রথম সপ্তাহে অমল ঘরামী ছুটিতে বাড়িতে আসেন।

অমলের সঙ্গে জমি নিয়ে বড় ভাই বিমলের পূর্ব বিরোধ ছিল। এর জের ধরে ২০১১ সালের ১১ এপ্রিল রাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী অমলকে বাড়ি থেকে ডেকে নিয়ে বিষ খাইয়ে হত্যা করা হয়। এ ঘটনায় অমলের স্ত্রী দিপালী দত্ত বাদী হয়ে একই বছরের ২৪ মে হত্যা মামলা দায়ের করেন।

সিআইডির পরিদর্শক মো. মাসুদুর রহমান তদন্ত করে ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর মামলার অভিযোগপত্র দেন। আদালত ১৯ জনের সাক্ষ্য গ্রহন শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় স্বামী-স্ত্রীকে এ দণ্ডাদেশ দেন।