চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রাজ্জাকের দুর্ঘটনা ‘হলিউড সিনেমাকেও হার মানায়’

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্পিনার আব্দুর রাজ্জাক পরিবারসহ ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হয়েও প্রাণে বেঁচে গেছেন। পুরো ঘটনাটি রাজ্জাক নিজেও বিশ্বাস করতে পারছেন না। স্বজনদের কাছে তিনি বলেছেন, এই ঘটনা হলিউড সিনেমাকেও হার মানাবে।

রাজ্জাকের খালাতো ভাই ফিরোজ আল মামুন বুধবার সকালে চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে বলেন, ‘কী বলবো ভাই। এই দৃশ্য চোখে না দেখলে বোঝা যাবে না। রাজ্জাক ভাই চোখে আঘাত পেয়েছেন। আর তেমন কোনও সমস্যা নেই। গাড়ি পুরো শেষ হয়ে গেছে। আল্লাহর রহমতে সবাই বেঁচে গেছে। রাজ্জাক ভাই বলেছেন, এই ঘটনা হলিউড সিনেমাকেও হার মানায়।’

মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের ভাটিয়াপাড়ার কাছে ওই দুর্ঘটনা ঘটে। ঈদ করতে স্ত্রী-সন্তানকে নিয়ে গ্রামের বাড়ি গিয়েছিলেন তিনি। দুপুরের পর স্ত্রী ইশরাত জাহান অনি, দুই বছরের ছেলে আদিয়ান, বোন ও দুই ভাগ্নিকে নিয়ে ঢাকার পথে রওনা হন।

রাজ্জাক নিজেই গাড়ি চালাচ্ছিলেন। গাড়িটি গোপালগঞ্জের ভাটিয়াপাড়ার কাছে আসলে চাকা ‘পাংচার’ হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পানিতে পড়ে।

রাজ্জাকের গাড়ির সামনে আরেকটি মাইক্রো ছিল। ওই গাড়ির ড্রাইভার ‘লুকিং গ্লাসে’ দেখতে পান পেছনের গাড়িটি উধাও। তখন তিনি গাড়ি নিয়ে পিছিয়ে আসেন। আশপাশের লোকদের ডেকে পেছনের কাঁচ ভেঙে সবাইকে উদ্ধার করেন।

‘ওই গাড়িটি খেয়াল না করলে বড় বিপদ হয়ে যেত। পুরো ঘটনাটি শেষ হতে দুই মিনিটের মতো সময় যায়।’ বলেন ফিরোজ।

ছবি: বিকেএসপির ফেসবুক গ্রুপ থেকে সংগৃহীত।

দুর্ঘটনার পর রাজ্জাক ও পরিবারের সদস্যরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে রাত ১২টার দিকে গ্রামের বাড়িতে ফেরেন।

রাজ্জাকের ওই খালাতো ভাই বলছেন, ‘এখন সবাই সুস্থ আছে। বাচ্চাটাকে নিয়ে সবাই ভয়ে ছিলাম। ডাক্তার বলেছেন, এখন সবাই শঙ্কামুক্ত।’

রাজ্জাক দীর্ঘদিন জাতীয় দলের বাইরে আছেন। লাল-সবুজের জার্সিতে সবশেষ মাঠে নামেন ২০১৪ সালের আগস্টে। জাতীয় দলে খেলতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত আলো ছড়াচ্ছেন এই অভিজ্ঞ বাঁহাতি স্পিনার। রাজ্জাকের বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট থানার সৈয়দপাড়া গ্রামে।