চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ম্যাথুজ-মালিঙ্গাকে ফিরিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কা

অ্যাঞ্জেলো ম্যাথুজ শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক। চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে পুরো সিরিজটাই খেলতে পারেননি এই অভিজ্ঞ অলরাউন্ডার। ফিট হওয়ায় তাকে নেতৃত্বে রেখেই চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণা করেছেন লঙ্কান নির্বাচকরা। সঙ্গে ফিরেছেন লাসিথ মালিঙ্গা ও চামারা কাপুগেদারার মত অভিজ্ঞরা।

ম্যাথুজ বাংলাদেশ সিরিজের আগে অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকায় মাটিতেও খেলতে পারেননি। ফিট হয়ে আইপিএলে খেলছেন। মালিঙ্গা সেখানে শুধু টি-টুয়েন্টি খেলতেন। সবশেষ ২০১৫ সালের নভেম্বরে ওয়ানডেতে নেমেছিলেন। ওয়ানডেতে ২৯১ উইকেট নেওয়া এই অভিজ্ঞ পেসার ইংল্যান্ডে এই ফরম্যাটে ১৯ ম্যাচে ৩৩ উইকেট নিয়ে সফলদের একজন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

মালিঙ্গার মত কাপুগেদারাও শুধু টি-টুয়েন্টি খেলেছেন। শেষবার ওয়ানডে খেলেছেন ২০১৬ এর জানুয়ারিতে। অভিজ্ঞতার মূল্য দিয়েই আবারো তাকে দলে টেনেছে শ্রীলঙ্কা। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার অন্য তিন সঙ্গী ভারত, পাকিস্তান ও সাউথ আফ্রিকা।

চ্যাম্পিয়ন্স ট্রফির শ্রীলঙ্কা দল:
অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), উপুল থারাঙ্গা (সহ-অধিনায়ক), নিরোশান ডিকভেল্লা, দিনেশ চান্ডিমাল, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদারা, অ্যাসেলা গুনারত্নে, নুয়ান কুলাসেকেরা, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, লাকশান সান্দকান ও সেক্কুগে প্রসন্না।

স্ট্যান্ড-বাই: দিলরুয়ান পেরেরা, ধানুষ্কা গুনাথিলাকা।