চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মিয়ানমার সরকারই রোহিঙ্গা সংকট সৃষ্টি করেছে : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, মিয়ানমার সরকারই রোহিঙ্গা সংকট সৃষ্টি করেছে। দুর্গার মাধ্যমে যেভাবে অসুরের নিধন হয়েছে, সেভাবেই মিয়ানমার সরকারের অমানবিক কর্মকাণ্ড দমন হবে।

সিলেটের লাক্কাতুরা ও মালনিছড়া চা বাগানে পুজামন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠির উপর মিয়ানমার সরকারের নির্যাতন আসুরিক আচরণ’।

পুজামন্ডপ পরিদর্শন শেষে অর্থমন্ত্রী দরিদ্র চা শ্রমিক সদস্যদের মাঝে বস্ত্র বিতরণ ও মন্ডপে আর্থিক অনুদান প্রদান করেন।

পূজা উপলক্ষে খাদিম নগর ও দেবপুর পূজা মন্ডপ পরিদর্শন ও সেখানে আয়োজিত পৃথক অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বিগত দিনে সরকার দেশে অশুভ শক্তিকে কঠোর হাতে দমন করেছে। যারা মানুষের সুখ শান্তিকে বিনষ্ট করার লক্ষ্যে বিভিন্ন সময় নানা অপকর্ম চালায়, এদের অস্তিত্ব ধ্বংস করে দিতে সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, দেশে দূর্গা পূজার মতো সকল উৎসব মানুষ যাতে নির্বিঘ্নে, নিরাপদে ও স্বাচ্ছন্দে পালন করতে পারেন এবং দেশের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধির পথকে আরো সুগম করাই শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের মূল লক্ষ্য।

সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, জেলার যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, আওয়ামী লীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন চেয়ারম্যান, চা শ্রমিক নেতা রাজু গোয়ালা, গুনেধর গোয়ালা ও ইউপি সদস্য রনবাহাদুর জুটে এসময় উপস্থিত ছিলেন।