চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভ্যারাইটি ম্যাগাজিনে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’

অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত প্রথম ছবি ‘আয়নাবাজি’। প্রথম ছবিতেই আকাশ ছোঁয়া সাফল্য। ‘আয়নাবাজি’র সাফল্যের পর নতুন ছবি ‘রিকশা গার্ল’ এর ঘোষণা আগেই দিয়েছিলেন অমিতাভ রেজা চৌধুরী। তবে তখনও জানাননি কবে নাগাদ শুটিং শুরু করবেন সেই প্রসঙ্গে। এবার বিশ্বখ্যাত ম্যাগাজিন ভ্যারাইটিতে প্রকাশ পেল অমিতাভ রেজার নতুন ছবি ‘রিকশা গার্ল’ সংক্রান্ত একটি খবর এবং জানা গেল কবে নাগাদ শুরু হচ্ছে এই ছবির নির্মাণ কাজ।

প্রথমে শোনা গিয়েছিল এবছরই শুরু হবে ‘রিকশা গার্ল’ এর শুটিং। কিন্তু ভ্যারাইটি ম্যাগাজিনে প্রকাশিত খবরে বলা হয়েছে আগামী বছরের মার্চে আনুষ্ঠানিকভাবে শুরু হবে শুটিং এর কাজ। রিকশা গার্ল’ নারী ক্ষমতায়ন নিয়ে একটি ছবি। গল্পটা বাংলাদেশের মেয়ে নাইমার। তিনি পরিবারের বাড়তি কিছু আয়ের জন্য পুরুষের বেশে অসুস্থ বাবার রিকশা চালান। কিন্তু বাবার খুব প্রিয় এই রিকশাটিকে দুর্ঘটনায় ভেঙ্গেন ফেলে নাইমা। এরপর রিকশাটিকে সারাতে নাইমার নতুন সংগ্রাম শুরু হয়।

ভ্যারাইটিতে অমিতাভ রেজা বলেছেন, ‘তিনি চিত্রশিল্পীও। রিকশা পেইন্টিং করার চেষ্টা করেন তিনি। ছবির মাধ্যমে রিকশা পেইন্টিং এর ঐতিহ্য এবং ধারণাকে তুলে ধরা হবে। ছবিতে অ্যানিমেশনও যোগ করবো, যাতে পুরো বিষয়টি আরও উপভোগ্য হয়।’

জানা গেছে, ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’কে বেছে নিয়েছেন অমিতাভ রেজা চৌধুরী। এই উপন্যাসের ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। তার আরেকটি পরিচয় হলো, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র চিত্রনাট্যকারদের একজন তিনি। ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

আপাতত এটুকুই জানিয়েছেন অমিতাভ রেজা। ছবিতে কারা অভিনয় করছেন সেই বিষয়ে এখনও কিছু জানাননি তিনি। অমিতাভ রেজার নতুন এই ছবি ‘আয়নাবাজি’র সাফল্যকে ছাড়িয়ে যাবে কিনা, সেটাই এখন দেখার বিষয়। ভ্যারাইটি।

রিকশা গার্ল
অমিতাভ রেজার ফেসবুক পেজ থেকে সংগ্রহীত বিশ্বখ্যাত ম্যাগাজিন ভ্যারাইটিতে প্রকাশ পাওয়া ‘রিকশা গার্ল’ সংক্রান্ত খবরের ছবি।