চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বড় জরিমানায় জেলের সাজা এড়াচ্ছেন ডি মারিয়া

কর ফাঁকির মামলায় এবার ফেঁসে গেছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার অ্যাঙ্গেল ডি মারিয়া। আর্জেন্টাইন এই তারকা দুদফা কর ফাঁকির জন্য এক বছরের জেলের শাস্তি পেয়েছেন। অবশ্য স্পেন সরকারকে বড় অঙ্কের জরিমানা দিয়ে সেটি থেকে বাঁচতে পারছেন বর্তমানে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে খেলা মারিয়া।

স্প্যানিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে রিয়ালে থাকাকালীন স্পেন সরকারকে দুই মেয়াদে কর ফাঁকি দিয়েছেন ডি মারিয়া। এখন সেটি স্বীকার করেও নিচ্ছেন। জেলের শাস্তি এড়াতে ফাঁকি দেয়া করের সঙ্গে ৬০ শতাংশ জরিমানাও দিতে সম্মত হয়েছেন। নয়তো প্রতিবারের কর ফাঁকির জন্য ৬ মাসের করে জেলের শাস্তি ভোগ করতে হতো তাকে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

২৯ বর্ষী ডি মারিয়ার ফাঁকি দেয়া সেই কর ও জরিমানা মিলিয়ে অঙ্কটা দাঁড়াচ্ছে ১.৭৬ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। যাতে ১.১৪ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড ফাঁকি দেয়া কর ও বাকিটা জরিমানার অর্থ।

স্পেনে কর ফাঁকির মামলায় বার্সেলোনার দুই তারকা মেসি ও নেইমার ফেঁসে গেছেন। সম্প্রতি রিয়ালেরই আরেক তারকা রোনালদোর বিপক্ষে মামলা চালানোর আদেশ দিয়েছেন দেশটির আদালত। একদিন আগেই বার্নাব্যুর সাবেক কোচ হোসে মরিনহোর বিপক্ষেও অভিযোগ দায়ের হয়েছে একই কারণে। এবার তাতে যুক্ত হল ডি মারিয়ার নাম। তালিকা লম্বা হওয়ার শেষ কোথায় সেটিই এখন দেখার।