চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ব্রি লারসনের কাঁধে এমার কান্না!

‘লা লা ল্যান্ড’ ছবিতে এমা স্টোনকে দেখা গিয়েছিল একজন উঠতি অভিনেত্রীর ভূমিকায়। কিন্তু বাস্তবে প্রেক্ষাপটটা পুরোই ভিন্ন। ছবিতে নাম লেখানোর আগে থেকেই হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া প্রতিষ্ঠিত নায়িকাদের একজন। তবে যে কোনো অভিনেত্রীর জীবনেই সেরা স্বীকৃতি হল অস্কার! আর স্মরণীয় মুহূর্ত হলো অস্কার প্রাপ্তির সেই রাত। সেই রাতে প্রাপ্তির আবেগ কি আর ধরে রাখা যায়!

অস্কারের সেই সোনালী ট্রফি স্বপ্নের মতো। এমা স্টোন সেই স্বপ্নকে ছুঁয়ে দিলেন ২৮ বছর বয়সেই। তাই মঞ্চে পুরস্কার গ্রহণের সময় আবেগটা একটু বেশিই দেখা গেল যেন! অন্য সবার মতো তিনিও কান্না ধরে রাখতে পারেননি। তবে পুরস্কার গ্রহণ শেষে এমা যেন একজন বিশ্বস্ত বন্ধুর কাঁধ খুজছিলেন। মঞ্চ থেকে নেমে জড়িয়ে ধরার জন্য বেছে নিলেন তার ভালো বন্ধু ও হলিউডের আরেক তারকা ব্রি লারসনকে। অস্কারের আগের আসরের সেরা নায়িকার খেতাব জিতেছিলেন ব্রি লারসন। তার কাঁধে মাথা রেখেই কিছু সময়ের জন্য চললো এমার কান্না পর্ব। ব্রি লারসনও যেন বন্ধুর প্রাপ্তিতে দারুণ খুশি। তার ইনস্টাগ্রামের পোস্ট সেই কথাই বলে। সেখানে তিনি লিখেছেন, ‘নিজের জয়ের চেয়েও বড় আনন্দ হল বন্ধুর জয় দেখতে পারাটা।’

ছবিটি ফেসবুকে দেখা হয়েছে অনেক

তবে তার আগে পুরস্কার গ্রহণের সময় মনোনীত সবার প্রতি ভালোবাসার কথা জানালেন এমা। ‘লা লা ল্যান্ড’ ছবির সবার প্রতি জানালেন কৃতজ্ঞতা। সেই সাথে আলাদাভাবে নাম নেন ছবিটির পরিচালক ড্যামিয়েন শ্যাজেল ও সহ-অভিনেতা রায়ান গসলিংয়ের। তবে কথা বলার ফাঁকে হালকা রসিকতাও করলেন তিনি। এবার ৮৯তম অস্কারের আলোচনার বেশ বড় অংশ জুড়েই ছিলেন এমা স্টোন। শেষে তার হাতেই সেরা অভিনেত্রীর পুরস্কার উঠবে কি না—তা নিয়ে চলছিল শেষ মুহূর্ত পর্যন্ত হিসেব-নিকেশ। অবশেষে নিরাশ করেননি এমা। এমার জয় হলো মঞ্চে। আর বন্ধুত্বেরও যেন জয় হলো আরেকবার। ব্রি লারসনের পোস্ট তো অন্তত সেই কথাই বলে! বন্ধুর জয় দেখতে পারার আনন্দটা নিয়েই তিনি বাড়ি ফিরেছিলেন। টাইমস অব ইন্ডিয়া।