চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বেনজেমার চেয়ে রোনালদোই বেশি স্বার্থপর

সেই ২০০৯-১০ মৌসুমে রিয়াল মাদ্রিদে একসঙ্গে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা। বার্নাব্যুতে দুজনে মিলে গড়েছেন দারুণ জুটি। এপর্যন্ত সফলতাও কম পাননি পর্তুগিজ-ফরাসি তারকা। তাদের মধ্যে কোনও দ্বন্দ্বের কথাও কখনো শোনা যায়নি।

তাতে রোনালদো সম্পর্কে বেনজেমার সবশেষ বিস্ফোরক মন্তব্যে চমকে উঠতেই হচ্ছে! ফরাসি ফরোয়ার্ড বলেছেন, রোনালদো তার চেয়েও বেশি স্বার্থপর। তবে এটা স্বাভাবিক এবং রিয়াল মাদ্রিদের অনুকূলেই কাজ করে।

ক্যানাল প্লাসকে দেয়া সাক্ষাতকারে বেনজেমা বলেছেন, ‘রিয়াল মাদ্রিদে আমিও গোল করি। কিন্তু আপনার দলে যখন এমন একজন খেলোয়াড় থাকবে যে প্রতি মৌসুমে ৫০ গোল করে, তখন আপনার কিছুই করার থাকবে না। লিওঁর হয়ে আমি যেভাবে খেলেছি এখানে তার চেয়ে ব্যতিক্রম। আমি ফুটবল খেলতে এবং শিরোপা জিততে পছন্দ করি। আমি মজা করতে ভালোবাসি।’

রোনালদো বেশি স্বার্থপর হলেও সেটি নিয়ে কোনও সমস্যা নেই বলে জানাচ্ছেন ফরাসি স্ট্রাইকার, ‘রোনালদো এবং আমার দারুণ জুটি গড়ে উঠেছে। আমি তার সঙ্গে খেলা উপভোগ করি। সে ওয়ান টাচে খেলতে পছন্দ করে। সে আমার চেয়ে বেশি স্বার্থপর। কিন্তু এটিই স্বাভাবিক। এটি আমাকে বিরক্ত করে না। এটি টিমের জন্যই ভাল।’

চলতি মৌসুমে রিয়ালের প্রধান দুই তারকাই গোলখরায় ভুগছেন। যেজন্য সংবাদমাধ্যমে অনেক সমালোচনাও হচ্ছে। এই মৌসুমে সাতটি লিগ ম্যাচে মাত্র একটি গোল করেছেন বেনজেমা। রোনালদোর গোল সংখ্যাও একই।

রোনালদো-বেনজেমার মত লিগে ভাল অবস্থায় নেই রিয়ালও। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে এরইমধ্যে ৮ পয়েন্টে পিছিয়ে পড়েছে লস ব্লাঙ্কোসরা। কঠিন সময়ে রিয়ালকে ১৮ নভেম্বর লিগের পরের ম্যাচে খেলতে হবে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে।