চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিসিবির কমিটিতে ‘পরিবর্তন আসছে’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামগ্রিক কার্যক্রম পরিচালনার জন্য রয়েছে ২১টি কমিটি। এসব কমিটির প্রধান হিসেবে আছেন একজন করে বোর্ড পরিচালক। নাজমুল হাসান পাপনের অধীনে গত চার বছরের মেয়াদে এসব কমিটিতে যারা ছিলেন তাদের মধ্য থেকে আসতে যাচ্ছে পরিবর্তন। কিছু জায়গায় হবে রদবদল। বিসিবির সদ্য বিদায়ী সভাপতি ৩১ অক্টোবরের নির্বাচনের জন্য পরিচালনা পর্ষদের প্যানেল ঘোষণার পর এমন ইঙ্গিত দেন।

শুক্রবার বিকেলে বিসিবি কার্যালয়ে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘পরের মেয়াদে কমিটিতে কিছু পরিবর্তন আসবে। আরও আগে থেকেই এটা আমরা চেয়েছিলাম। নবীন ও প্রবীণদের নিয়েই হবে আগামী কমিটি।’

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

চার বছরের মেয়াদ শেষ করে ৩১ অক্টোবরের নির্বাচনের অপেক্ষায় নাজমুল হাসানের প্যানেল। ২৫টি পরিচালক পদের মধ্যে মাত্র ৩টি পদে হতে যাচ্ছে লড়াই। নাজমুল হাসান যে দ্বিতীয়বারের মতো বিসিবির মসনদে বসতে যাচ্ছেন সেটি একরকম নিশ্চিত। কেননা এবার বোর্ড পরিচালক পদে যারা নির্বাচন করছেন তাদের ২৪জনই ছিলেন নাজমুল হাসানের অধীনে গত মেয়াদে। তারা চাইছেন সভাপতি হিসেবে নাজমুলকে দেখতে।

বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী কাউন্সিলর না হওয়ায় একটি প্যানেলেই হতে যাচ্ছে বিসিবি নির্বাচন। একক প্যানেলে নির্বাচন হলেও ঢাকা ও বরিশাল বিভাগে পদের চেয়ে বেশি মনোনয়নপত্র কেনায় ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা থাকছে। বাকি ২২টি পদে থাকছে না প্রতিদ্বন্দ্বিতা। পরিচালক পদে নাজমুল হাসান পাপন নির্বাচন করছেন আবাহনী ক্লাবের কাউন্সিলর হওয়ার মাধ্যমে। পরিচালক পদে তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

৩১ অক্টোবরের নির্বাচনের মাধ্যমে ২৫ জন বোর্ড পরিচালক আসার পর তারা ঠিক করবেন কে হবেন আগামী চার বছরের বিসিবি সভাপতি।