চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিদায় জুটন চৌধুরী

চলে গেলেন বিনোদন সাংবাদিক জুটন চৌধুরী। শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাত ১২টা ১০ মিনিটে রাজধানীর মোহাম্মদপুর বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন জুটন চোধুরী। গেল বছর কলকাতার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

রবিবার দুপুরে জুটন চৌধুরীর মরদেহ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) নিয়ে আসা হয়। সেখানে চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা তাকে শেষ শ্রদ্ধা জানান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পক্ষ থেকে আবদুর রহমান, সৈকত সালাহউদ্দিন, চিত্রনায়ক জায়েদ খান, প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক মুশফিকুর রহমান গুলজারসহ তার দীর্ঘদিনের সহকর্মীরা উপস্থিত ছিলেন।

বিদায় জুটন চৌধুরী

এফডিসি থেকে জুটন চৌধুরীর মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। সেখান থেকে রাজারবাগ বরদেশ্বরী কালীমন্দিরসংলগ্ন শ্মশানে বিকেলে জুটন চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন করা হয়।

জুটন চৌধুরী দীর্ঘদিন জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন ‘আনন্দধারা’য় প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর নিজের সম্পাদনায় ‘বিনোদন চিত্র’ নামে একটি ম্যাগাজিন প্রকাশ করেন। সর্বশেষ তিনি দৈনিক সংবাদ প্রতিদিনে জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। প্রায় ২৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি সক্রিয়ভাবে রিপোর্টার্স ইউনিটি, বাচসাচ, বিসিআরএ-সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।