চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফোকফেস্টে না এলেও নতুন গান নিয়ে অর্ক

অর্ক মুখার্জী, ফোক ঘরানায় ভারতের অন্যতম জনপ্রিয় শিল্পী। এ প্রজন্মের কলকাতার এই শিল্পীর দখল আছে ধ্রুপদী সংগীতেও। আবার একইভাবে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন সুফি, লোক কিংবা আধুনিক গানে। শুধু ভারত নয়, বাংলাদেশেও দারুণ জনপ্রিয় অর্ক। গেলবারও ইন্টারন্যাশনাল ফোক ফেস্টিভালেও মাতিয়ে গেছেন বাংলাদেশি শ্রোতাদের। তবে এবার এই ফেস্টিভালে না আসলেও নতুন একটি মিউজিক ভিডিও উপহার দিলেন তার শ্রোাতাদের।

উপমহাদেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন ভাষার গানে আগ্রহী অর্ক আয়ত্ত করেছেন আফ্রিকান, ইউরোপিয়ান, আমেরিকান ও মধ্যপ্রাচ্যের সুর-তালের সংগীতও।

বিভিন্ন বাদ্যযন্ত্রের সমন্বয়ে সুরের মূর্ছনায় অর্ক মুখার্জীর অ্যালবাম ‘দ্য লায়ন এন্ড দ্য হ্যামস্টার’ এর একটি ইন্সট্রুমেন্টাল আইটেম ‘ওড টু আ হ্যামস্টার’ এর মিউজিক ভিডিও সম্প্রতি অর্ক প্রকাশ করেছেন তাঁর ইউটিউব চ্যানেলে। পুরো ট্র্যাক এর সংগীতায়োজনে ছিলেন অর্ক নিজেই, এখানে তিনি উকুলেলের বাদকও। ম্যান্ডোলিনে ছিলেন দীপ্তাংশু রায়, স্ট্রিং গীটারে অরিঞ্জয় সরকার।

নদীর ধারে প্রকৃতির মাঝে ঘিরে তৈরি এই মিউজিক ভিডিও শ্রোতা ও দর্শক সাড়ে চার মিনিটের জন্য হারিয়ে যেতে পারেন বিভিন্ন বাদ্যের সুরের মূর্ছনায়।

‘ওড টু হ্যামস্টার’ এর মিউজিক ভিডিও: