চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রধানমন্ত্রীর কড়া নির্দেশে ঢাকার সংবর্ধনা বাতিল

ভারত সফর শেষে দেশে ফিরলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত বাতিল হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশেই আওয়ামী লীগ এই উদ্যোগ থেকে সরে এসেছে।

রোববার রাত নয়টার দিকে আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সংবর্ধনা বাতিল করা হয়েছে।

ভারত সফর শেষে আগামী ১০ এপ্রিল রাত পৌনে আটটায় দেশে ফিরবেন শেখ হাসিনা।

শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, দেশে ফিরলে পধানমন্ত্রীকে বাংলাদেশ আওয়ামী লীগ, দেশের বিভিন্ন পেশাজীবী সংগঠন এবং সাধারণ মানুষের পক্ষ থেকে গণ-সংবর্ধনা দেওয়া হবে।

এসময় তিনি আরও বলেন, গণসংবর্ধনায় এয়ারপোর্ট থেকে শুরু করে গণভবন পর্যন্ত সকলে রাস্তার দু’ধারে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবে। গণসংবর্ধনার কারণে নগরবাসীর সাময়িক দুর্ভোগ যেনো সহনীয় মাত্রায় থাকে সেজন্যও নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের (৭ এপ্রিল থেকে ১০ এপ্রিল) সরকারি  ভারত সফরে নয়াদিল্লী আছেন। বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর পর্যায়ের শীর্ষ বৈঠকের পর তাদের উপস্থিতিতে প্রতিরক্ষা, ঋণ, মহাকাশ, পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহার, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতের মোট ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।