চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রথম ম্যাচের পুনরাবৃত্তি চান মাশরাফি

ডাম্বুলা, শ্রীলংকা থেকে:  মঙ্গলবার ডাম্বুলায় বাংলাদেশ-শ্রীলংকা দ্বিতীয় ওয়ানডে। বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু দিনরাত্রির ম্যাচটি জিতলেই এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত হবে লংকানদের বিরুদ্ধে টাইগারদের প্রথম ওয়ানডে সিরিজ জয়। অধিনায়ক মাশরাফি তার দলের কাছ থেকে প্রথম ম্যাচের পারফরম্যান্সের পুনরাবৃত্তি চাইছেন। পিছিয়ে পড়া শ্রীলংকা অবশ্য মরণকামড় দিয়ে ফিরতে চায় সিরিজে।

কলম্বো টেস্ট আর ডাম্বুলায় প্রথম ওয়ানডে হেরে মিডিয়া এবং দেশবাসীর প্রবল সমালোচনার মুখে শ্রীলংকা দল। বাঁচা-মরার দ্বিতীয় ওয়ানডের জন্য সকাল-সকালই অনুশীলনে হাজির হয় লংকান লায়ন্স। চাপটা কম নয় সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ের প্রধান নির্বাচক সনৎ জয়াসুরিয়ার। অনুশীলনের মাঝেই প্রয়োজনীয় পরামর্শ সেরে নিতে সহযোগী কালুভিথারানাকে মাঠে হাজির করেন ‘মাতারা-হ্যারিকেন’। তবে টাইগারদের প্রশংসাও ছিল তার কণ্ঠে।

উইকেটে পেসারদের জন্য কিছু থাকছে- এমন চিন্তা করেই লংকান স্কোয়াডে ফিরেছেন দুই পেসার কুলাসেকরা ও নুয়ান প্রদীপ। সাসপেনশন কাটিয়ে একাদশে ফিরছেন কিপার-ব্যাটসম্যান ডিকাওয়েলা। দলের ম্যানেজার ও সাবেক তারকা অশাংকা গুরুসিনহার অকপট স্বীকারোক্তি, চাপে আছেন তারা। তিনি মনে করছেন, লড়াইয়ে ফেরার এটাই শেষ সুযোগ।

চাপে থাকা লংকানদের উল্টোচিত্র টাইগার ক্যাম্পে। অনুশীলনেও চাপমুক্ত সবাই। তবে আগাম উৎসব আর আবেগে ভেসে যেতে রাজি নন অধিনায়ক। সেরা পারফরম্যান্স দিয়ে ওয়ানডে সিরিজের ফয়সালা ডাম্বুলাতেই সারতে চান।

উইকেট দেখে প্রথম একাদশ সাজানোর কথা শুনিয়েছেন অধিনায়ক। দ্বিতীয় ওয়ানডের দিন বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

বিস্তারিত ভিডিওতে:

https://youtu.be/_18KCnTq8-Q