চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘পদ্মাবতী’ সিনেমায় ইতিহাস বিকৃত হয়নি: বানসালি

আসন্ন ‘পদ্মাবতী’ সিনেমায় রাণী পদ্মিনীর চরিত্র বিকৃত হয়নি বলে জানিয়েছেন বলিউডের প্রভাবশালী পরিচালক সঞ্জয় লীলা বানসালি। গত শুক্রবার রাজপুতদের একটি সংগঠন ‘পদ্মাবতী’র’ সিনেমায় প্রধান চরিত্রে থাকা রাণী পদ্মিনীর চরিত্র বিকৃত হচ্ছে, এমন অভিযোগে সঞ্জয় লীলা বানসালিকে লাঞ্ছনা করেন এবং শুটিং সেটে তাণ্ডব চালায়।

‘দেবদাস’ খ্যাত এ নির্মাতা শুটিং বন্ধ করে মুম্বাই চলে গেছেন। তিনি গণমাধ্যমে বলেন, ‘পদ্মাবতী’ সিনেমায় রাণী পদ্মিনী ও আলাউদ্দিন খিলজির মধ্যে কোনো প্রেমের সম্পর্ক দেখানো হয়নি। আমরা ইতিহাস বিকৃত করে কোনো কিছুই করছি না। তবুও তাদেরকে আমরা বোঝাতে সক্ষম হয়নি।

বানশালির ওপর হামলায় ঘটনায় নিন্দা জানিয়েছেন এ ছবির নায়িকা দাীপিকা পাডুকোন, রণবীর সিংসহ বলিউডের অনেক তারকা।

দীপিকা টুইট করে বলেন, ‘শুক্রবারের ঘটনায় আমি হতবাক হয়েছি। খুব খারাপ লেগেছে। কিছুতেই মেনে নিতে পারছি না। আমি আপনাদের নিশ্চিত করে বলছি পদ্মবতীতে ইতিহাস বিকৃত হয়নি।

রণবীর সিং বলেন, এদিনের ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। রাজস্থানবাসী বুঝুন, পাশে থাকুন। ‘পদ্মাবতী’ তৈরির ক্ষেত্রে রাজস্থান ও রাজপুতদের আবেগ অনুভূতি সবটাই মাথায় রাখা হয়েছে’। এছাড়া পরিচালক অনুরাগ ক্যাশপ, করণ জোহরও নিন্দা প্রকাশ করেছেন।

২০১৭ সালে মুক্তির অপেক্ষায় থাকা বানশালির ‘পদ্মাবর্তী’ সিনেমায় রাণী পদ্মিনী চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। অন্যদিকে সম্রাট আলাউদ্দিন খিলজীর ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিংহ ও স্বামী রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় অভিনয় করছেন শহিদ কাপুর।