চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নোয়াখালীর হাতিয়ায় সি-ট্রাক চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

মানিক ভূঁইয়া: বৈরী আবহাওয়ার কারণে ৩ নম্বর সর্তকতা সংকেত থাকায় নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট ও চেয়ারম্যানঘাট-নলচিরা দুই রুটের দুটি সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এর ফলে এই দুই রুটে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

জানা গেছে, নোয়াখালীর মূল ভূখণ্ড থেকে যাত্রীদের যাতায়াতের জন্য বিআইডব্লিউটিসি’র চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট রুটে শহীদ আবদুর রব সেরনিয়াবত ও চেয়ারম্যানঘাট-নলচিরা রুটে শেখ ফজলুল হক মণি নামের দুটি সি-ট্রাক রয়েছে। প্রতিটি সি-ট্রাকের যাত্রী ধারণ ক্ষমতা রয়েছে ৩০০ জন করে। প্রতিদিন দু’বার ঘাট থেকে ছেড়ে যায় সি-ট্রাক দুটি।

কিন্তু বৈরী আবহাওয়া ও উপকূলে ৩ নম্বর সর্তকতা সংকেত চলার কারণে ১৯ জুলাই বুধবার সকাল থেকে সি-ট্রাক দুটি বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। কিন্তু এর মধ্যেও অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল সাগর পাড়ি দিচ্ছেন ইঞ্জিন চালিত নৌকা, ট্রলার ও স্পীডবোটে করে। যাতে যাত্রীদের প্রাণহানির আশঙ্কা রয়েছে।

শহীদ আবদুর রব সেরনিয়াবত সি-ট্রাকের ইংল্যান্ড মাস্টার অফিসার আবু তাহের সি-ট্রাক বন্ধের বিষয়টি নিশ্চিত করে জানান, বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সর্তকতা সংকেত চলার কারণে কর্তৃপক্ষের নির্দেশে সি-ট্রাক বন্ধ রয়েছে।