চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিখোঁজ সিজারকে উদ্ধারের জোর চেষ্টা চালাচ্ছে পুলিশ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের নিখোঁজ সহকারী অধ্যাপক মোবাশ্বের হাসান সিজারকে উদ্ধারের জোর চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ। তারা জানিয়েছেন কললিস্টের সূত্র ধরে তদন্ত কাজ এগিয়ে চলেছে। পরিবার বলছে, কী কারণে সিজার নিখোঁজ তার কোন দৃশ্যমান কারণ খুঁজে পায় নি পুলিশ।

সিজার নিখোঁজ হওয়ার আগে নানা আশঙ্কা থেকে বাসায় সিসি ক্যামেরা স্থাপন করেছেন বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান চ্যানেল আই অনলাইনকে বলেন, নানা রকমের আশঙ্কা থেকেই তিনি বাসায় সিসি ক্যামেরা স্থাপন করেছিলেন কিন্তু তিনি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেননি। সেটি গুরুত্ব দিয়ে পর্যালোচনা করে আমরা তদন্ত কাজ পরিচালনা করছি, তবে এখনো তার কোন হদিস আমরা পাইনি, আমরা সিজারকে উদ্ধারে জোর চেষ্টা অব্যাহত রেখেছি।

আইন-শৃঙ্খলা বাহিনীর তথ্য মতে, মঙ্গলবার পৌনে সাতটা থেকে সিজারের মুঠোফোন বন্ধ, সন্ধ্যা ৬ টা ৪১ মিনিটে তার মুঠোফোনে সর্বশেষ ফোন এসেছিল, তখন তিনি বেগম রোকেয়া সরনীর লায়ন্স ভবনের দিকেই ছিলেন।

সিজারকে উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে জানিয়ে র‌্যাব-৩ পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো: এমরানুল হাসান চ্যানেল আই অনলাইনকে বলেন, এখনও আমরা সিজারের কোনো খোঁজ পাইনি, তবে তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

‘‘কি কারণে তিনি নিখোঁজ হতে পারেন- সে বিষয়গুলো জানার চেষ্টা করা হচ্ছে। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে দু’একটি কারণ পেয়েছি। এছাড়াও বিভিন্ন বিষয় মাথায় রেখে আমরা তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছি।’’

সিজারের বাবা মোতাহের হোসেন চ্যানেল আই অনলাইনকে বলেন, এখনো সিজারকে উদ্ধার করতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিষয়টি তারা তদন্ত করছে, তবে কি কারণে সিজার নিখোঁজ হলো তার কোনো দৃশ্যমান কারণ এখনও খুঁজে পায়নি তারা।

এদিকে তরুণ শিক্ষক ও গবেষক মোবাশ্বার হাসান সিজারের দ্রুত সন্ধান এবং এ ব্যাপারে প্রশাসনের জোরালো পদক্ষেপের দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টায় অপরাজেয় বাংলার পাদদেশ এ মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত ৭ নভেম্বর বিকালে কর্মস্থল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বনশ্রীর বাসার উদ্দেশে রওয়ানা হওয়ার পর থেকে ‘নিখোঁজ’ রয়েছেন মোবাশ্বের হাসান সিজার। ওইদিন সকাল ৭টায় কর্মস্থলে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন তিনি। সেদিন সন্ধ্যা পৌনে সাতটা থেকে তার মুঠোফোনটি বন্ধ রয়েছে।

সিজার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সহকারী অধ্যাপক। শিক্ষকতার পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে এটুআই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন।