চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নানা আয়োজনে সারাদেশে মে দিবস পালিত

নানা আয়োজনে সারাদেশে পালিত হয়েছে মে দিবস। দিবসটি উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে অশ্বিনী কুমার হলে আয়োজন করা হয় আলোচনা সভার আয়োজন করা হয়।

খুলনার বিভিন্ন শ্রমিক সংগঠন র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে দিবস উদযাপন করে। “শ্রমিক মালিক গড়ব দেশ, এগিয়ে যাবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহীতে মে দিবসের কর্মসূচি শুরু হয়। বিভিন্ন সংগঠেনর আয়োজন ছিল র‌্যালি, আলোচনা সভা, রক্তদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুরে জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি বের করা হয়। ছিল মে দিবসের আলোচনা সভা, গণসংগীতসহ বিভিন্ন কর্মসূচি। যশোরে কালেক্টরেট চত্বর থেকে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি বের করা হয়। পরে আলোচনা সভা হয়।

ময়মনসিংহে দিবসটি পালনে আলোচনা সভা, র‌্যালি, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে শ্রমিকরা। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান মে দিবসের র‌্যালি উদ্বোধন করেন। টাঙ্গাইলে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, আলোচনা সভা।

গাইবান্ধায় নির্মান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। পরে পৌর শহীদ মিনার চত্ত্বরে আলোচনা সভা হয়। পাবনা জেলা মটর শ্রমিক ইউনিয়ন র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়ার বিভিন্ন শ্রমিক সংগঠন নানা কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল, র‌্যালি ও আলোচনা সভা।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: