চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ধর্ম নিয়ে রাজনীতি শুরু করেছেন প্রধানমন্ত্রী: খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, প্রধানমন্ত্রী ভারত থেকে কিছুই নিয়ে আসতে পারেননি বরং তাদের চাহিদা অনুযায়ী সব দিয়ে এসেছেন। ক্ষমতায় গেলে সব চুক্তি ও সমঝোতা রিভিউ করা হবে বলে জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী ধর্ম নিয়ে রাজনীতি শুরু করছেন বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার বিকেলে বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে গুলশানে নিজের কার্যালয়ে একথা বলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সভা সেমিনারে এতদিন বিএনপি নেতারা ভারতের সঙ্গে করা বিভিন্ন চুক্তি ও সমঝোতা স্মারক নিয়ে সমালোচনা করে আসছিলেন। এবার গুলশানের কার্যালয়ে এই সফর নিয়ে সংবাদ সম্মেলন করলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ২০১৪র ৫ জানুয়ারি নির্বাচনে ভারত হস্তক্ষেপ করেছিল বলে অভিযোগ করেন তিনি। বলেন জনগণের সমর্থন নেই বলেই ভারতের কাছ থেকে কিছু আদায় করতে পারেনি সরকার।

সম্প্রতি ভারতে চারদিনের সফর শেষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ এপ্রিল শুরু হওয়া এই  সফর শেষ হয় ১০ এপ্রিল। এবারের ভারত সফরে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয় বাংলাদেশ ও ভারতের মধ্যে। ১১ এপ্রিল এই ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেথ হাসিনা। মঙ্গলবারই প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্পাদিত চুক্তি ও সমঝোতা এবং তিস্তা চুক্তি না হওয়ায় এ নিয়ে জনমত গঠন বিষয়ে আলোচনা করতে জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

https://www.youtube.com/watch?v=AaM-nQT3jXM