চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দাবি পূরণের আশ্বাসে ক্লাসে ফিরছে বুয়েট শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি: আট দফা দাবি পূরণের আশ্বাসে আগামী শনিবার থেকে ক্লাসে ফিরছে বুয়েট শিক্ষার্থীরা। মঙ্গলবার শিক্ষার্থীদের সঙ্গে বুয়েট কর্তৃপক্ষের আলোচনার পর তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়।

এরপর শিক্ষার্থীরা ক্লাসে ফিরছেন বলে চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন, বুয়েটের ১৩তম ব্যাচ ও যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী পার্থ প্রতীম দাস।

শিক্ষার্থীদের আট দফা দাবির মধ্যে রয়েছে: পলাশী ও বকশীবাজার মোড়ে গেট নির্মাণ, দুই গেটে অতিরিক্ত প্রহরী মোতায়েন, ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, ক্যাম্পাসের ভেতরের ফুট ওভারব্রিজ বন্ধ করা, বহিরাগতদের হামলার বিষয়ে সাধারণ ডায়েরি করা, বুয়েট ক্যাম্পাসের ভেতরের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং মাদক কারবারি রাজুসহ তার সহযোগীদের আটক ও মামলা।

পার্থ প্রতীম দাস বলেন, শিক্ষকদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমাদের মূল দাবি ছিলো পলাশী ও বকশিবাজার মোড়ে গেইট নির্মাণ। পরে শিক্ষকরা সকল দাবি মেনে নেয় এবং গেট নির্মাণে শিক্ষকদের সমন্বয়ে কমিটি করেছে।

গত ২৬ অক্টোবর বুয়েট ক্যাম্পাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা-কাটাকাটির জের ধরে ২৭ অক্টোবর সংঘর্ষে জড়ায় দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এক শিক্ষার্থীকে আটকে মারধর করা হয়েছে-এমন অভিযোগে বুয়েটের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীরা।