চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দশ লাখ সদস্য নিয়ে দেশে খেলাফত প্রতিষ্ঠার টার্গেট আনসারুল্লাহ’র

কমপক্ষে ১০ লাখ নতুন সদস্য সংগ্রহ করে দেশে খেলাফত প্রতিষ্ঠার টার্গেট নিয়েছে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)। টিমের দু’জন সক্রিয় সদস্যের স্বীকারোক্তির ভিত্তিতে এ তথ্য দিয়েছে র‌্যাব-১। র‌্যাব বলছে, জসিমউদ্দিন রাহমানীকে মুক্ত করতে কাসিমপুর কারাগারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

দীর্ঘ গোয়েন্দা নজরদারির পর শনিবার রাতে গাজীপুর চৌরাস্তা এলাকা থেকে র‌্যাব-১ এর সদস্যদের হাতে গ্রেফতার হয় রাশেদুল ইসলাম ওরফে স্বপন এবং বিপ্লব হোসেন ওরফে হুজাইফা। র‌্যাবের দাবি, গতবছর স্বপনসহ আরো কয়েকজন আল-কায়েদার আইমান আল-জাওয়াহিরির বায়াত নিয়ে গাজীপুরে সদস্য সংগ্রহ করতে থাকে।

র‌্যাব আরো জানিয়েছে, এই গ্রুপের সদস্যরা এ কিউ আইএসের মতাদর্শে অনুপ্রাণিত। এক গ্রুপের প্রধানরাই কেবল অন্য গ্রুপ প্রধানদের চেনে। আইটিতে দক্ষ এই গ্রুপটি গ্রেফতারের পর যেনো কম্পিটারে তারা কি কি কাজ করেছে, তা যেনো বোঝা না যায় সেজন্য নিষিদ্ধ টর ব্রাউজার ও টোটানুটা মেইল ব্যবহার করে।

‘জসিমউদ্দিন রাহমানীকে মুক্ত করতে কাসিমপুর কারাগারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। সেটা না হলে আদালতে হাজিরার সময় রাহমানীকে মুক্ত করতে চায় আনসারুল্লাহ’-সংবাদ সম্মেলনে জানায় র‌্যাব।

কাসিমপুর কারাগারে বন্দী জসিমউদ্দিন রাহমানী এবং মালয়েশিয়ায় পালিয়ে থাকা তামিম আল আদনানীকে আদর্শিক নেতা মেনে গ্রুপটি কাজ করছে বলে জনিয়েছে র‌্যাব।