চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাকায় সপ্তাহ জুড়ে কোরিয়ান চলচ্চিত্র উৎসব

বিশ্ব চলচ্চিত্রে কোরিয়ান সিনেমার ধারা খানিকটা আলাদা ও বৈচিত্রময়। অধিকাংশ কোরিয়ান মুভিই থ্রিলার ধাঁচের। তবে সেখানে রোমান্টিসিজম ও সমাজবাস্তবতার কমতি নেই।

কোরিয়ান ঐতিহ্য ও সাংস্কৃতিকে তুলে ধরার লক্ষ্যে আয়োজন করা হয়েছে সাতদিনব্যপী কোরিয়ান চলচ্চিত্র উৎসব। শাহবাগে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আগামী ১৮ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এ উৎসব। আয়োজক হিসেবে রয়েছে ঢাকাস্থ দক্ষিণ কোরিয়া দূতাবাস।

১৮ নভেম্বর বিকেল ৩ টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দূতাবাসের আয়োজন সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ ও চলচ্চিত্র প্রেমীরা। দূতাবাস থেকে জানানো হয়েছে, প্রতিদিন মোট তিনটি করে ছবি প্রদর্শন করা হবে উৎসবে। প্রথম প্রদর্শনী শুরু হবে সকাল ১১ টায়, দ্বিতীয় প্রদর্শনী বেলা ৩ টায় এবং সর্বশেষ সন্ধ্যে ছয়টায়। আয়োজকদের বিশ্বাস, এ উৎসব বাংলাদেশি দর্শকদের কাছে চলচ্চিত্রের সার্বজনীন বিশ্বে কোরিয়ানদের অনন্য কাজ উপভোগের দারুণ সুযোগ হবে।

ফর দ্য মোমেন্ট

উদ্বোধনী দিন ৩ টায় দেখানো হবে ‘অড টু মাই ফাদার’, এদিন সন্ধ্যা ৬ টায় দেখানো হবে ‘দ্য বিউটি ইনসাইড’, এরপর ১৯ নভেম্বর সকাল ১১ টায় দেখানো হবে ‘দ্য থিপস’ বিকেল ৩টায় ‘ওয়েলকাম টু ডংমাকগোল’ ও সন্ধ্যা ৬ টায় ‘দ্য হিমালিয়া’ ।

উৎসবের তৃতীয় দিন ২০ নভেম্বর সকাল ১১ টায় ‘হাউ টু স্টিল অ্যা ডগ’ বিকেল ৩ টায় ‘অ্যা হার্ড ডে’ও সন্ধ্যা ৬ টায় ‘ফর ইভার দ্য মোমেন্ট’ .২১ নভেম্বর সকাল ১১ টায় থাকছে ‘মাই লাভ, মাই বার্ড’। এছাড়া সমাপনীসহ তিনদিন একই ছবি ঘুরে ফিরে দেখানো হবে। এবং ২৩ নভেম্বর এই উৎসব বন্ধ থাকবে। এই বছর নয়টি ছবি এই উৎসবে প্রদর্শিত হবে। প্রদর্শিত সকল চলচ্চিত্রই দর্শকের জন্য উন্মুক্ত। প্রতিটি চলচ্চিত্রে থাকবে বাংলা ও ইংরেজি সাবটাইটেল। বিশ্ব চলচ্চিত্রের স্বাদ নিতে ইচ্ছুক যে কেউ ঘুরে আসতে পারেন উৎসব থেকে।

সাতদিনব্যপী কোরিয়ান চলচ্চিত্র উৎসব: