চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জিদানের জীবন সহজ করেছে বেনজেমার ইনজুরি!

বেশ কিছুদিন ধরেই ফর্ম আর খেলার ধার নিয়ে করিম বেনজেমার সমালোচনা চলছে। বার্সেলোনার বিপক্ষে বার্নাব্যুতে রিয়ালের অসহায় আত্মসমর্পণের পর সমালোচনার গতি আরও বেড়েছে। কিন্তু বেনজেমাকে সবসময়ই আগলে রেখেছেন কোচ জিনেদিন জিদান।

নিজের হারানোর ফর্মের মধ্যেই আবার ইনজুরিতে পড়েছেন করিম বেনজেমা। ঘটনাটা ফরাসি ফরোয়ার্ডের জন্য দুঃখের হলেও তা জীবন সহজ করে দিয়েছে কোচ জিদানের। আগামী তিন সপ্তাহ অন্তত বেনজেমার পজিশনে কে নামবে সেটা নিয়ে চিন্তা করতে হবে না রিয়াল কোচকে। উঠবে না বেনজেমাকে অতিরিক্ত আগলে রাখার অভিযোগও!

রিয়ালের নির্ভরযোগ্য একটি সূত্রের বরাতে ক্রীড়া দৈনিক মার্কা জানাচ্ছে, ইনজুরি থেকে ফেরার পরও কোচের প্রধান পছন্দ থাকবেন বেনজেমা। তবে ক্লাব তার পজিশনের জন্য একটা বিকল্পও খুঁজছে। কিন্তু সেই বিকল্প এ জানুয়ারিতেই হবে নাকি আগামী গ্রীষ্মে তা এখনও নিশ্চিত নয়।

পত্রিকাটি আরও জানায়, ক্লাব এমন একজন ফরোয়ার্ডকে খুঁজছে যিনি সবধরনের প্রতিযোগিতায় দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারবেন। যদিও জিদান মনে করেন এই সামর্থ্য বেনজেমার এখনও রয়েছে।

জিদান আস্থা রাখলেও চলতি মৌসুমের পরিসংখ্যান বেনজেমার বিপক্ষেই কথা বলছে। ২০ ম্যাচে প্রথম একাদশে খেলে মাত্র ৫ গোল ও দুটি অ্যাসিস্ট করেছেন ফরাসি তারকা। ফলে সামনের ম্যাচগুলোতে তাকে শুরুর একাদশে রাখা নিয়ে আর বড় প্রশ্ন উঠবে।

বেনজেমার অনুপস্থিতি প্রথম একাদশের রাস্তা পরিষ্কার করবে গ্যারেথ বেলের। সেইসঙ্গে সুযোগ বাড়বে মার্কো আসেনসিও এবং ইসকোর জন্যেও।