চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জামিন আছে মুক্তি নাই!

সাভারের সাংবাদিক নাজমুল হুদাকে গত ২৩ ডিসেম্বর রাতে পুলিশ সাভার থেকে টেলিফোনে আশুলিয়ায় ডেকে নিয়ে আটক করে। পরের দিন তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে ৫৭ ধারায় মামলা করে আশুলিয়া থানা পুলিশ।

এই মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, ‘নাজমুল ২০, ২২ এবং ২৩ ডিসেম্বর আশুলিয়ার পোশাক শ্রমিকদের আন্দোলন নিয়ে মিথ্যা খবর পরিবেশন করেন। আর এই সংবাদ পাঠাতে তিনি মোবাইল ও ল্যাপটপ ব্যবহার করেন।

সোমবার দুটি মামলা থেকে জামিন পেয়েছেন নাজমুল। তিনি জামিন পাওয়ার পরও মুক্তি পান নি, এ নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন অনলাইন নিউজ পাের্টাল বাংলা ট্রিবিউনের হেড অব নিউজ হারুন উর রশীদ।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, সাভারের সাংবাদিক নাজমুল হুদা আরও দু’টি মামলায় জামিন পেয়েছেন আজ সোমবার। এ পর্যন্ত তিনি পাঁচ মামলায় জামিন পেলেন। কিন্তু তারপরও মুক্তি পাচ্ছেন না। কারণ নাজমুলকে আরও কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখান হয়েছে।’

তিনি বলেন, নাজমুল-এর নাম শুধু মাত্র তথ্য প্রযুক্তি আইনের মামলার এজাহারে রয়েছে। আর কোনো মামলার এজাহারে তার নাম নাই। তারপরও নাজমুল আসামি। তারপরও নাজমুলকে জামিনের পর জামিন নিতে হয়। এখন হয়তো নাজমুলের বিরুদ্ধে আরও অনেক মামলা প্রস্তুত করছে আশুলিয়া থানা পুলিশ। হয়তো তাদের চেষ্টা থাকবে মুক্তি পেলেও নতুন মামলায় যেন জেল গেট থেকে আটক করা যায় নাজমুলকে।