চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘চক্রান্তে ব্যর্থ হয়ে গুপ্ত হত্যা চালাচ্ছে জামায়াত-বিএনপি’

চক্রান্তে ব্যর্থ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে বিএনপি-জামায়াত গুপ্তহত্যা চালাচ্ছে বলে অভিযোগ করেছে ১৪ দল। ১৪ দল এবং আওয়ামী লীগের নেতারা বলেন, গুপ্ত হত্যা হচ্ছে যুদ্ধাপরাধীদের বাঁচাতে। তাদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মানুষ হত্যা করে ক্ষমতায় যেতে চায়।

সাম্প্রতিক গুপ্তহত্যা নিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করছে ১৪ দল। তারই অংশ হিসেবে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে খ্রিস্টান এবং বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে ১৪ দলের মতবিনিময় সভায় ১৪ দলের নেতারা এসব কথা বলেন।

১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে একের পর এক নৈরাজ্য সৃষ্টি করছে বিএনপি এবং জামায়াত।

তিনি বলেন,’ খালেদা জিয়া পার্লামেন্ট হারিয়েছেন ভুল রাজনীতির কারণে,রাজপথ হারিয়েছেন জ্বালাও-পোড়াও করে। সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে এখন বিএনপি-জামায়াত দুনিয়াকে দেখাতে চায় বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নেই’।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, কোন ধরণের সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভয় দেখানো সম্ভব নয়।

হানিফ বলেন,’ রাজাকার-আলবদরদের বিচার বন্ধ করতে সকল চেষ্টা ব্যর্থ হওয়ায় ষড়যন্ত্রকারীরা এখন গুপ্তহত্যার পথ বেঁছে নিয়েছে।’

নেতারা বলেন, যারা গুপ্তহত্যা চালাচ্ছে তাদেরকে কঠোর হাতে দমন করবে সরকার।