চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

সেমি নিশ্চিত হয়েছিল এই ম্যাচে মাঠে নামার আগেই। অপেক্ষা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। মঙ্গলবার সেটাও হয়ে গেল। অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তকমার মাদল বাজিয়েছে দেশের কিশোররা। জোড়া গোল করেছেন মিরাজ মোল্লা।

২০১৫ সালে সিলেটে অনূর্ধ্ব-১৬ সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। বর্তমানে এক বছর কমে টুর্নামেন্টটির নাম অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ।

শ্রীলঙ্কার বিপক্ষে রোববার ভুটান জেতায় বাংলাদেশ আগেভাগে সেমিতে চলে যায়। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়েছিল লাল-সবুজের দল। সেদিন হ্যাট্রিক করেন ফয়সাল আহমেদ।

এই ফয়সাল এদিনও চোখ জুড়ানো ফুটবল উপহার দিয়েছেন। ম্যাচের ২৫ মিনিটে বারের ডানকোনা দিয়ে মাপা ‘এরিয়াল প্লেসিং’য়ে জাল খুঁজে নেন। মুগ্ধতা ছড়ান তার আগে। দৃষ্টিনন্দন ড্রিবলিংয়ে তিনজনকে বোকা বানিয়ে পোস্ট থেকে প্রায় ১৮ গজ দূরে থাকতে শট নেন।

এই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের সময় মিরাজ মোল্লার হেডে ব্যবধান দ্বিগুণ হয় লাল-সবুজের প্রতিনিধিদের। মিরাজ ম্যাচের শেষ দিকে, ৮১ মিনিটের সময় নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-০ করেন।

২৫ আগস্ট সেমির লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ।