চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গোল্ডেন গ্লোবে কালো পোশাকে অভিনেত্রীদের প্রতিবাদ

সম্প্রতি যৌন কেলেঙ্কারি ও হেনস্থা বিষয়ে সোচ্চার হওয়া শুরু করেছে হলিউড। জেন্ডার সমতা বিষয়ে পুরো বিশ্বের আলোচিত ‘মি টু’ ক্যাম্পেইনের সাথে একাত্মতা ঘোষণা করে ২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে হলিউড তাই সর্বোচ্চ চেষ্টা করবে নারীর প্রাপ্য সম্মান বিষয়ে নজর রাখতে।

২০১৮ এর ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থাপিকা ও মনোনয়ন প্রাপ্ত অভিনেত্রীরা ছাড়াও দাওয়াত পাওয়া সকল অভিনেত্রী হাজির হবেন কালো পোশাকে। হলিউডের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ কালো পোশাকে দেখা যাবে বিশ্বসেরা অভিনেত্রীদের।

প্রযোজক হার্ভে উইস্টাইনের যৌন কেলেঙ্কারি ফাঁস হবার পর থেকেই মূলত এ বিষোয়ে সোচ্চার হয়ে উঠছে পুরো হলিউড। ২১ জানুয়ারি অনুষ্ঠিতব্য স্ক্রিন অ্যাকটরস গিল্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও নারীদের সম্মান দেখিয়ে উপস্থাপক হিসেবে শুধুমাত্র নারী অভিনেত্রীদের নামই ঘোষণা করা হয়েছে।

এবার সব পুরস্কার বিতরণ অনুষ্ঠান নারীদের উৎসর্গেরও উদ্যোগ নিয়েছে আয়োজকরা। সকলের সোচ্চার প্রতিবাদে হলিউডে আড়ালে বা প্রকাশ্যে নারীদের উপর করা বিভিন্ন অত্যাচার ও হয়রানির পরিমাণ কমে আসবে বলে আশাবাদ করছেন হলিউড সংশ্লিষ্ট সকলে। -হলিউড রিপোর্টার