চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গঠিত হলো ঢাবির জসীম উদ্দীন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন

অধ্যাপক ড. রহমত উল্লাহকে আহ্বায়ক ও শেখ সোহেল রানা টিপুকে সদস্য সচিব করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হলে প্রথমবারের মতো অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় হল অডিটোরিয়ামে আয়োজিত সাবেক শিক্ষার্থীদের এক সভায় এই কমিটি গঠিত হয়।

কমিটিতে হলের প্রাধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহকে আহ্বায়ক এবং স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপুকে সদস্য সচিব করে ২৮ সদস্যের এই আহ্বায়ক কমিটি গঠিত হয়।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসাবে রয়েছেন যুগ্ম আহ্বায়ক হিসাবে রয়েছেন অধ্যাপক ড. আব্দুল বাছির, সাজ্জাদ হোসেন, শাহ মোস্তফা আলমগীর।

সদস্য হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, মো. জাকারিয়া, মামুন আল মোস্তফা, আব্দুর রহমান জীবন, আতিকুর রহমান শাহজাহান, সোহেল মামুন, মামুনুর রশীদ, অধ্যাপক শওকত আলী, শামসুজ্জামান বাবু, আবু মুসা, অধ্যাপক রেজাউল করিম, আল আমিন চৌধুরী সুমন, শফিকুল ইসলাম মিল্টন, মো. আসাদুজ্জামান, আসাদুজ্জামান আসাদ, জয়নাল আবেদীন জয়, সাংবাদিক সুলাইমান নিলয়, আলী আহমেদ রেমন, কাজী এনায়েত, মেহেদি হাসান রনি, আলমগীর কবির দোলন, নূরুন্নবী সিদ্দিক সুইন (কোষাধ্যক্ষের দায়িত্বে), আনিছ উদ্দিন বাহাদুর মিঠু।

অধ্যাপক ড. রহমত উল্লাহ সাংবাদিকদের জানান, এই কমিটি গঠনতন্ত্র প্রস্তুত, জীবন সদস্য ফরম চূড়ান্তকরণ, সদস্য সংগ্রহ, সম্প্রচার, সদস্যদের তথ্য নিয়ে ডাটাবেইজ তৈরির কাজ করবে।

তিনি জানান, চার মাসের মধ্যে এই কমিটি অন্যান্য কাজের পাশাপাশি একটি মিলনমেলার আয়োজন করবে, যেখানে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।