চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

খালেদার সাক্ষাত পাননি চিকিৎসকরা

দুর্নীতির দায়ে কারাগারে আটক বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিতে জেলগেটে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পাননি তার ব্যক্তিগত চিকিৎসকরা।

ডা. সিরাজউদ্দিনের নেতৃত্বে খালেদা জিয়ার সাতজন ব্যক্তিগত চিকিৎসক তার স্বাস্থ্যের খোঁজখবর নিতে জেলগেটে যান। তবে সাক্ষাতের অনুমতি না পেয়ে ফিরে যান তারা।

চিকিৎসকরা সাংবাদিকদের বলেন, এমন নির্জন একাকী দুশ্চিন্তাগ্রস্ত মানুষের যে কোনো দুর্ঘটনা ঘটতে পারেন। আপনারা তার সুচিকিৎসার ব্যবস্থা করেন এবং খালেদা জিয়ার বিষয়টা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখেন।

আগে থেকে অনুমতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাননি চিকিৎসকরা। জেলগেটে গিয়ে জেলসুপারের কাছে অনুমতির চেয়ে লিখিত চিঠি পাঠান তারা।

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। ওইদিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ মামলার অন্য চার অাসামীকে বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তাছাড়াও আত্মসাত করা ২ কোটি, ১০ লাখ ৭১ হাজার টাকা খালেদা জিয়া বাদে অন্য অাসামীদের জরিমানা করেছেন আদালত।