চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কনসার্ট থামিয়ে হয়রানি থেকে নারী ভক্তকে বাঁচালেন আতিফ আসলাম

ভারত, পাকিস্তান, এমনকি বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয় পাকিস্তানি সঙ্গীতশিল্পী আতিফ আসলাম। তবে শুধু ‘দুরি’ বা ‘তেরে সাঙ্গ ইয়ারা’র মতো গানের মনকাড়া শিল্পী হিসেবে নয়, একজন মানুষ হিসেবেও এবার ভক্তদের মনে নিজের জায়গাটা পাকাপোক্ত করলেন তিনি।

পাকিস্তানের করাচিতে শনিবার রাতে ‘করাচি ইট ২০১৭’ কনসার্টে গান গাওয়ার সময় হঠাৎ আতিফ দেখেন, ভক্তদের ভীড়ের মাঝে প্রথম সারিতে দাঁড়িয়ে থাকা এক মেয়েকে কয়েকজন তরুণ মিলে হয়রানি করছে। তখনই কনসার্ট মাঝপথে থামিয়ে এগিয়ে যান তিনি মেয়েটিকে বাঁচাতে।

ব্যান্ডকে বাজনা থামাতে ইশারা করে মাইক্রোফোনেই আতিফ ওই ছেলেদের বলেন, “তোমরা কখনো আগে মেয়ে দেখোনি? ওর জায়গায় তোমাদের মা-বোনও থাকতে পারতেন, তাই না?”

এরপর তিনি মঞ্চে উপস্থিত কনসার্টে কর্মরত লোকজনকে ডেকে বলেন মেয়েটিকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যেতে। আতিফ আসলামের ডাকে দ্রুত কয়েকজন এগিয়ে এসে ওই নারীঢভক্তকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

করাচি ইট ২০১৭ কনসার্টের আয়োজকরা একে ‘ফ্যামিলি ওনলি’ বা শুধু পরিবার নিয়ে যাওয়ার মতো অনুষ্ঠান বলে ঘোষণা করেছিলেন। তারপরও এমন একটি অপ্রীতিকর ঘটনা কীভাবে ঘটল, বা এর প্রেক্ষিতে কী ব্যবস্থা নেয়া হলো – সে সম্পর্কে এখনো মুখ খোলেনি কর্তৃপক্ষ।

কনসার্টের সময় এক ভক্তের ফোনে যৌন হয়রানির বিরুদ্ধে আতিফ আসলামের প্রতিবাদের ধারণ করা ভিডিওটি দেখুন এখানে: