চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

একদিন পরই মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

আইপিএল নাইনে বাংলাদেশের দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান মুখোমুখি হচ্ছেন একদিন পরই। কলকাতার বিপক্ষে হায়দরাবাদের ম্যাচ ১৬ এপ্রিল। বাংলাদেশ সময় ৪টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

নাইট-সানরাইজার্সের ম্যাচটি হবে হায়দরাবাদের ঘরের মাঠে। তবে জাতীয় দলের সতীর্থ এই প্রতিদ্বন্দ্বীর সম্মুখ সমরে দেখা হবে কিনা সেটা এখনো নিশ্চিত নয়। সানরাইজার্সের প্রথম ম্যাচে মুস্তাফিজ দলে থাকলেও নিজেদের দুই ম্যাচের একটিতেও মাঠে নামার সুযোগ হয়নি সাকিবের।

আসরের দ্বিতীয় আর নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পায় নাইট রাইডারর্স। কিন্তু ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হারে সাকিববিহীন নাইটরা।

অন্যদিকে, সানরাইজার্সের প্রথম  খেলা ছিলো রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিপক্ষে। তাতে ৪৫ রানে হেরে যায় মুস্তাফিজের দল। কিন্তু ব্যাঙ্গালুরুর জয় ছাপিয়ে ম্যাচের আসল ফোকাস হয়ে উঠেছেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলের ইতিহাসে অষ্ঠম সর্বোচ্চ ২২৭ রান করে ব্যাঙ্গালুরু। বোলারদের জন্য বধ্যভূমি ব্যাঙ্গালুরুর পিচ। কিন্তু ব্যতিক্রম ছিলেন একমাত্র মুস্তাফিজ। তিনি ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ২ উইকেট। এবি ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনের মতো ভয়ঙ্কর ব্যাটসমানকে বোকা বানিয়ে ফেরান সাজঘরে।