চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আব্বাসের স্বপ্নের অভিষেকের পর ক্যারিবীয়দের প্রতিরোধ

পাকিস্তানের হয়ে স্বপ্নের অভিষেক হল পেসার মোহাম্মদ আব্বাসের। কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের দ্বিতীয় বলেই উইকেট পান তিনি। আব্বাসের পর মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের গতি ঝড়ে বেসামাল ক্যারিবীয়দের কিছুটা কক্ষপথে ফেরান রোস্টন চেজ ও শেন ডওরিচ। দিনশেষে ৭ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ২৪৪ রান।

প্রথম টেস্টের দ্বিতীয় ওভারেই ক্রেইগ ব্র্যাথওয়েটকে (০) ইউনিস খানের ক্যাচ বানান ২৭ বছরের আব্বাস। এরপর আমির এবং রিয়াজও সাফল্যের মুখ দেখায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ৭১ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

পাকিস্তানি পেস ঝড়ে সামনে প্রতিরোধ গড়ে তোলেন চেজ-ডওরিচ। ষষ্ঠ উইকেটে দুজনে মিলে তোলেন ১১৮ রান। চেজ ৬৩ ও ডওরিচ ৫৬ করে আউট হন। ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন জেসন হোল্ডার (৩০) এবং দেবেন্দ্র বিশু (২৩)।

এদিন ক্যারিবীয়দের হয়ে অভিষেক হয় বিশাল সিংয়ের। তবে ভাল করতে পারেননি তিনি। রিয়াজের শিকার হওয়ার আগে করেছেন ৯ রান। এছাড়া কাইরন পাওয়েল ৩৩, সিমরন হেটমায়ার ১১ এবং সাই হোপ ২ রান করে আউট হয়েছেন।

পাকিস্তানের সবচেয়ে সফল বোলার আমির। ১৯ ওভারে ৯ মেডেনসহ ২৮ রানে নিয়েছেন ৩ উইকেট। ২টি উইকেট নিয়েছেন স্পিনার ইয়াসির শাহ।