চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের জন্য তামিম ইকবালকে অধিনায়ক করেছে আবাহনী লিমিটেড। উন্মোচন করা হয়েছে নতুন মৌসুমের জন্য ক্লাবের জার্সি। গত চার মৌসুমের ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে এবার নিজেদের সর্বোচ্চ চেষ্টায় ঐতিহ্যবাহী এই ক্লাব।

ঢাকা লিগে আবাহনী শেষবার চ্যাম্পিয়ন হয়েছিলো ২০১১ সালে। এরপর শিরোপায় হাত দেওয়াতো দূরের কথা ১৩-১৪ মৌসুমে খেলতে হয়েছিলো রেলিগেশন লিগও। তবে ব্যর্থতার সব স্মৃতি পেছনে রেখেই এই মওসুমে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আবাহনী।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

আবাহনী লিমিটেডের জেনারেল সেক্রেটারি জালাল ইউনুস বলেন, প্রিমিয়ার লিগে ২০১৫-১৬ মৌসুমে আবাহনীর অধিনায়ক হচ্ছেন তামিম ইকবাল।

নতুন-পুরাতন, অভিজ্ঞ-অনভিজ্ঞ মিলিয়েই আবাহনীর চূড়ান্ত স্কোয়াড। আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। তবে আইকন তামিম ইকবালের কাছেই আবাহনীর ক্যাপ্টেনসি।

আবাহনী লিমিটেডর অধিনায়ক তামিম ইকবাল বলেন, আবাহনী সব সময় চ্যাম্পিয়ন হওয়ার জন্যই দল গড়ে। পূর্বের ব্যর্থতা ভুলে আমরা নতুন করে নিজেদের সর্বোচ্চটা দিয়ে মাঠে খেলব। তাহলেই আমাদের সাফল্য আসবে।

তামিমের মতো এবার ক্লাবে ফিরেছেন আরেকজন। হেড কোচ হিসেবে আবাহনীকে সার্ভিস দেবেন খালেদ মাহমুদ সুজন।

আবাহনী লিমিটেডের কোচ কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, আবাহনীর সঙ্গে চ্যাম্পিয়ন ও খেলোয়াড়ের স্মৃতি আমার সঙ্গে জড়িয়ে আছে। এবার কোচ হিসেবে জড়াতে পেরে ভালো লাগছে। সত্যিকথা বলতে আমি বুঝি আবাহনীর প্লাসটা, যারা মাঠে খেলবে তাদের সেরা খেলাটা দিলে আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্য শিরোপার দিকে এগিয়ে যাব।

২২ এপ্রিল লিগের শুরুর দিনই তামিম ইকবালের আবাহনী মাঠে নামবে মাশরাফির কলাবাগানের বিপক্ষে।

ম্যাচ হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে।