চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আবারো উপেক্ষিত সাকিব

দুর্দান্ত ফর্মে আছেন। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শেষ টি-টুয়েন্টিতেই হয়েছেন ম্যাচ সেরা। সাকিব আল হাসান পরে দলের ডাকে লঙ্কা থেকেই নাইট রাইডার্স শিবিরে যোগ দিতে ভারত উড়ে যান। কিন্তু একাদশেই ডাক মিলছে না তার। টানা তিনটি ম্যাচে সাকিবকে ছাড়াই দল নামিয়েছে কেকেআর।

বৃহস্পতিবার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে কিংস ইলেভেন পাঞ্জারের বিপক্ষে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। অধিনায়ক গৌতম গম্ভীর টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

পাঞ্জাবের বিপক্ষে কেকেআরের একাদশে বিদেশি কোটায় খেলা চারজন হচ্ছেন- কলিন ডি গ্র্যান্ডহোম, ক্রিস ওকস, সুনীল নারিন ও ট্রেন্ট বোল্ট।

প্রথম কয়েকটি ম্যাচে দারুণ খেলা ওপেনার ক্রিস লিন চোটে পড়ার ফিসফাস ছিল এবার একাদশে ঢুকছেন সাকিব। ইঙ্গিতটা দিয়েছিল ভারতীয় গণমাধ্যম। কিন্তু বৃহস্পতিবারের ম্যাচেও উপেক্ষাই করা হল টাইগারদের বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

গম্ভীরের দল নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে মুম্বাইয়ের কাছে হেরে যায়। ওই ম্যাচে বোলাররা শেষ চার ওভারে ৬৪ রান খরচ করায় ম্যাচটি হাতছাড়া হয়ে যায়।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে প্রথম দুই ম্যাচে খেলেছেন ট্রেন্ট বোল্ট, ক্রিস ওকস, ক্রিস লিন এবং সুনীল নারিন। প্রথম ম্যাচে লিন বাদে আর কেউ তেমন ভালো করতে পারেননি। সুনীল নারিন ৪ ওভার বল করে ৩৩ রান দিয়ে উইকেটহীন থাকেন। ওকস তিন ওভারে ৩৫ দিয়ে আর বল করার সুযোগ পাননি।

দ্বিতীয় ম্যাচেও ব্যাটসম্যান ক্রিস লিন ভালো করেন। ২৪ বলে ৩২ করেন। প্রথম ম্যাচে ৯৩ রান করে অপরাজিত ছিলেন। শেষ ম্যাচে স্পিনার সুনীল নারিন ভালো করলেও অন্য দুই বিদেশী ট্রেন্ট বোল্ট এবং ক্রিস ওকস ব্যর্থ হয়েছেন। বোল্ট ৩.৫ ওভারে ৪৭ এবং ওকস ৪ ওভারে ৩৪ রানে এক উইকেট নেন। নারিন ৪ ওভারে ২২ রানে ১ উইকেট নেন।