চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আইফোন সেভেন ও সেভেন এস প্লাস আনলো অ্যাপল

মোবাইল ফোন গ্রাহকদের সামনে আইফোন সেভেন এবং সেভেন এস প্লাস উন্মোচন করেছে টেক জায়ান্ট অ্যাপল।

বুধবার যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিস্কোতে স্থানীয় সময় সকাল ১০টায় অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক আইফোন  সেভেন ও সেভেন প্লাস উন্মোচন করেন।

নতুন মডেলের এই আইফোনে রয়েছে চমক। পানিরোধী এই সেটে ধুলোবালিও প্রবেশ করতে পারবে না। এর সঙ্গে যুক্ত হয়েছে ডুয়েল ক্যামেরা। পেছনের ক্যামেরাটি ১২ মেগাপিক্সেল এবং সামনেরটা ৭ মেগাপিক্সেল। টু-এক্স অপটিক্যাল জুম সুবিধাও আছে।

নতুন মডেলের আইফোনটিতে মেমোরি বাড়িয়ে ২৫৬ গিগাবাইট করা হয়েছে। তবে এবারের আইফোনে থাকছে না প্রচলিত ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। অ্যাপলের পক্ষ থেকে বলা হচ্ছে, হেডফোন সকেটটি বাদ দেয়ার ফলে অন্যান্য অংশের জন্য ফোনে জায়গা বেড়ে গেছে।

শুধু তাই নয়, এই হ্যান্ডসেটের জন্য প্রথমবারের মতো একটি ওয়্যারলেস হেডফোন বাজারে আনছে অ্যাপল যার নাম রাখা হয়েছে ‘এয়ারপ্যাড’। মনে করা হচ্ছে, নতুন এই ব্যবস্থা মানুষকে তারবিহীন হেডফোন ব্যবহারে আরও বেশি উৎসাহিত করবে।

কিন্তু আইফোন সেভেনে প্রয়োজনে অন্যান্য হেডফোন ব্যবহার করতে হলে আবার পুরোনো হেডফোনের সঙ্গে আলাদা অ্যাডাপ্টার সংযুক্ত করতে হবে। এতে গ্রাহকরা খুশির চেয়ে বেশি বিরক্ত হতে পারেন বলে ধারণা করছেন অনেকে।

১৬ সেপ্টেম্বর বাজারে আসছে আইফোন সেভেন ও সেভেন এস প্লাস। আইফোনের পাশাপাশি অ্যাপল ওয়াচের নতুন সংস্করণও ঘোষণা করা হয়েছে।