চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অলিম্পিকে চাপ ছাড়াই নিজের সেরাটা দিতে চান সিদ্দিকুর

প্রথম বাংলাদেশী হিসেবে ব্রাজিল অলিম্পিকে সরাসরি অংশ নেবেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। খেলার ফলাফল নয়, অংশ নেওয়ার সম্মানকেই বড় করে দেখছেন তিনি। কোনো রকম চাপ ছাড়া খেলাই তার লক্ষ্য।

অলিম্পিকের মতো বড় আসরে নিজ যোগ্যতায় অংশগ্রহণ নিশ্চিত করে বাংলাদেশের ক্রীড়া ইতিহাসে স্মরণীয় এক অধ্যায়ের সূচনা করেছেন গলফার সিদ্দিকুর রহমান। অলিম্পিক র‌্যাঙ্কিংয়ে সেরা ৬০’র মধ্যে ৫৬তম হয়েই ১১ আগস্ট রিও ডি জেনিরিওতে খেলতে নামবেন দেশসেরা এই গলফার। গেল ১০ বছরে তাঁর অর্জনের মধ্যে আছে এশিয়ান ট্যুর ব্রুনাই ওপেন ও হিরো ওপেন শিরোপা। অতি সম্প্রতি মরিসাস ওপেনে নিজের পারফরমেন্সে আশাবাদী তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, মরিসাসে দ্বিতীয় হবার পর আমি অনেকটাই এগিয়ে যাই। তারপর থেকেই আমি চিন্তা করি আমার অলিম্পিকে যাওয়ার সুযোগ হতে পারে। আসলে মরিসাসের পারফরমেন্সের জন্যই আমি অলিম্পিকে খেলার সুযোগ পাচ্ছি। নিজের খেলাটা আমি উপভোগ করতে চাই। রেজাল্ট কি হবে সেটা নিয়ে আমি চিন্তিত নই, দেশবাসীর কাছে আমি দোয়া চাই, সম্মানজনক ফলাফল নিয়ে যেন দেশে ফিরতে পারি। আমি বরাবরের মতোই কুর্মিটোলা গলফ ক্লাবের কাছে কৃতজ্ঞ। তারা গলফের জন্য অনেক কিছু করেছে। আসলে ভালোর কোনো শেষ নেই, আগামী চার পাঁচ বছর পর কুর্মিটোলা গলফ ক্লাব আরো উন্নত মানের হবে।

অলিম্পিক গেমসে এই প্রথম যুক্ত হয়েছে গলফ। এ আসরে প্রাইজ মানি না থাকলেও তাতে অংশগ্রহণের সম্মানকেই বড় করে দেখছেন সিদ্দিকুর।

গলফার সিদ্দিকুর রহমান বলেন, প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিতে পেরে আমি আল্লাহর কাছে অনেক কৃতজ্ঞ, আমাদের দেশের একটা অচেনা খেলা থেকে অলিম্পিকে সরাসরি অংশ নিচ্ছি এটা সত্যিই আনন্দের বিষয়। আমার কাছে এটা খুবই স্পেশাল। আমি গলফের জন্য অনেক পরিশ্রম করেছি, কোনো ক্রুটি রাখিনি। কুর্মিটোলা গলফ ক্লাবকে ধন্যবাদ তারা এমন একটা পদক্ষেপ নিয়েছিলেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এবারই প্রথম খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি। ২৪শে জুলাই থেকে শুরু হওয়া থাইল্যান্ডে’র কিংস কাপে অংশ নিয়ে নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন এই গলফার।

সিদ্দিকুর রহমান বলেন, কিংস কাপটাকে আমি প্রাকটিস হিসেবে নিয়েছি, আমি এ প্রতিযোগিতাটাকে এনজয় করতে চাই। ব্রাজিলের অলিম্পিকে আবহাওয়ার সঙ্গে খাপ খায়িয়ে নিতে কাল পরশুর ভেতরই অনুশীলন শুরু করব। ওখানে খুব গরম, তবে আমি গরমে খেলতে ভালবাসি। তবে ব্রাজিলের টাইমিংটা প্রব্লেম হতে পারে, দশ থেকে বারো ঘন্টার একটা ডিফারেন্ট রয়েছে আমাদের সঙ্গে, তারপরও আমি নিজেকে তৈরি রাখব কোনো কন্ডিশনে খেলার জন্য।