চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সমুদ্রের পাড়ে কী করছেন অমিতাভ?

মুম্বাইয়ের সবচেয়ে আবর্জনায় ভরপুর হল ভারসোভা বিচ। এই বিচেই দেখা গেল অমিতাভ বচ্চনকে। তবে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করতে নয় বরং সমুদ্রের পাড়ের আবর্জনা পরিষ্কার করতে গতকাল ১৩ আগস্ট সেখানে গিয়েছেন তিনি।

কিছুদিন আগেই স্থানীয় বাসিন্দাদের অক্লান্ত পরিশ্রমে এই সমুদ্রসৈকত থেকে তোলা হয়েছিল ৫০ লাখ কেজি জঞ্জালের স্তূপ। এরপর বিচ বেশ পরিষ্কার হলেও এখনও আছে বেশ কিছু আবর্জনা। এছাড়াও প্রতিনিয়ত মানুষের অসচেতনতার কারণেও ময়লা হচ্ছে সমুদ্রের পাড়। আর তাই পরিবেশ ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই বলিউড তারকা অমিতাভ বচ্চন এবং তার ভলান্টিয়ার টিম এসেছিলেন সমুদ্রের পাড় পরিষ্কার করার উদ্দেশ্যে। তিনি এবং তার সেচ্ছাসেবী দল বেশ অনেকক্ষণ সমুদ্রের পাড়ের ময়লা-আবর্জনা পরিষ্কারের কাজ করেন। সেই সঙ্গে তিনি সমুদ্রের পাড় পরিষ্কার রাখার সুবিধার্থে একটি আর্থ মুভার এবং একটি ট্রাক্টর প্রদান করারও অঙ্গিকার করেন।

কদিন আগেই মাল্টা দ্বীপপুঞ্জের কাছে ‘থাগস অফ হিন্দুস্তান’-এর শুটিংয়ে ব্যস্ত ছিলেন অমিতাভ। তার অংশের শুটিং এর কাজ শেষ করে মুম্বাই ফিরেছেন তিনি। এই ছবিতে আরও আছেন আমির খান, ক্যাটরিনা কাইফ এবং ফাতিমা সানা শেখ। ছবিটি মুক্তি পাবে ২০১৮ এর দিওয়ালিতে। মিড-ডে।