চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অভিনয়শিল্পী সংঘের প্রথম সভাপতি সাচ্চু, সাধারণ সম্পাদক নাসিম

অভিনয়শিল্পী সংঘের প্রথম নির্বাচিত সভাপিত হয়েছেন শহিদুল আলম সাচ্চু আর সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

সভাপতি পদে সাচ্চু পেয়েছেন ২২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী শহীদুজ্জামান সেলিম পেয়েছেন ১৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে নাসিম পেয়েছেন ৩৫১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দী সিদ্দিকুর রহমান ১১৭ ভোট।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম (৪৩১), জাহিদ হোসেন শোভন (২৭৮) ও তানভিন সুইটি (২৬৮); যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিলন (৩৪০) ও রওনক হাসান (৩৩৮), সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান জর্জ (৪৪৪) প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর (৩৭৮), দপ্তর সম্পাদক শামস্ সুমন (৪০৩), অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা (২৮৯), আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি (৩৪৫), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ওমর আয়াজ অনি (৩৯৩)।

কার্যনির্বাহী পদে নির্বাচিত হয়েছেন আহসানুল হক মিনু (৩৯৮),  ইন্তেখাব দিনার (৪৮৫), ওয়াসিম যুবরাজ (১৬১), জাকিয়া বারী মম (৩৬৬),  নিকুল কুমার মন্ডল (২৬৪), সেলিম মাহবুব (৪৩৩) ও সুজাত শিমুল (৩৫৫)।

অভিনয়শিল্পী সংঘের এই কার্যনির্বাহী পরিষদ অাগামী দুই বছরের জন্য নির্বাচিত হয়েছেন। এবারই প্রথম অভিনয়শিল্পীদের সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন তারা।

বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক তানিয়া আহমেদ।

আজ শনিবার বেলা ১১টায় নির্বাচন কমিশনার এস এম মহসীন ফলাফল ঘোষণা করেন।
এবারই প্রথম অভিনয় শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৬৭৬ জন।

গতকাল শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃতকলা ভবনে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৬০৮ জন ভোটার ভোট দিয়েছেন।

 

বিস্তারিত দেখুন রাজীব দাসের ভিডিও রিপোর্টে:

https://youtu.be/v0CfBf8CHOw