চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অপহরণের শিকার ডা. ইকবাল মাহমুদ সাত মাস পর উদ্ধার

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: ঢাকা থেকে ‘অপহৃত’ লক্ষ্মীপুরের ডা. ইকবাল মাহমুদকে সাত মাস পর ফিরে পেলো পরিবার।

বুধবার দিবাগত রাতে রায়পুর- ঢাকা মহাসড়কের পাশের পৌরসভার নতুন গো-হাটা এলাকায় অপহরণকারীরা তাকে চোখ বাঁধা অবস্থায় রেখে পালিয়ে যায়। পরে তিনি নিজেই চোখের বাঁধন খুলে অটোরিকশা যোগে বাসায় চলে আসেন বলে জানিয়েছে তার পিতা একেএম নুরুল আলম।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন ইকবালের ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ ব্যাপারে উদ্ধার হওয়া ডা. ইকবালের সঙ্গে গণমাধ্যম কর্মীদের কথা বলতে দেয়নি তার পরিবার।

এর আগে গত বছরের ১৪ অক্টোবর ভোররাতে ঢাকার সাইন্স ল্যাবরেটরি এলাকায় রয়েল কোচ থেকে নামার পর তাকে অপহরণ করা হয় বলে তার পরিবার দাবি করে।

এ ঘটনায় ১৫ অক্টোবর রাতে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার পিতা একেএম নুরুল আলম।

ইকবাল লক্ষ্মীপুর শহরের হাসপাতাল রোডের বাসিন্দা মুক্তিযোদ্ধা একেএম নুরুল আলমের ছেলে। তিনি স্বাস্থ্য বিভাগে মহাখালীতে কর্মরত ছিলেন।

তার পিতা একেএম নুরুল আলম বলেন, আমার ছেলে অক্ষত অবস্থায় ফিরে এসেছে এটাই বড় প্রাপ্তি। ছেলেকে ফিরে পাওয়ায় প্রধানমন্ত্রীসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকে কৃতজ্ঞতা জানান তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বছরের ১৪ অক্টোবর রাত ১০টার দিকে লক্ষ্মীপুর থেকে ছেড়ে যাওয়া রয়েল কোচ বাসে করে ঢাকার বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে এনেসথেসিয়ার উপর প্রশিক্ষণের জন্য ডাঃ ইকবাল মাহমুদ ঢাকায় যান।

ভোর রাত সাড়ে ৩টার দিকে ঢাকার সাইন্স ল্যাবরেটরী এলাকায় বাস থেকে নামলে ওই স্থানে থাকা একটি সাদা মাইক্রোবাসে করে তাকে অজ্ঞাত লোকজন তুলে নিয়ে যায়।