চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অনুপ ভট্টাচার্য এখনো লাইফ সাপোর্টে

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, প্রখ্যাত সুরকার, সংগীত পরিচালক ও সংগীতশিল্পী অনুপ ভট্টাচার্য গুরুতর অসুস্থ। রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আছেন তিনি। দীর্ঘদিন যাবৎ​ তিনি ফুসফুস, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছেন। অনুপ ভট্টাচার্যের বয়স ৭২।

আজ শনিবার সকালে কথা হলো অনুপ ভট্টাচার্যের মেয়ে তৃষা চক্রবর্তীর সঙ্গে। তিনি বলেন, ‘মঙ্গলবার থেকেই বাবার সমস্যা হচ্ছিল। বুধবার বাবার অসুস্থতা বেড়ে যায়। বৃহস্পতিবার সকালে তাকে ধানমন্ডিতে পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। সেদিন রাত ১২টা নাগাদ চিকিৎ​সকদের পরামর্শে তাকে ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়।’

ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে কর্তব্যরত চিকিৎ​সকদের কাছ থেকে জানা গেছে, অনুপ ভট্টাচার্যের ফুসফুস খুবই দুর্বল এবং প্রায় অকার্যকর। ফুসফুসে প্রচুর কার্বন ডাই অক্সাইড জমে গেছে। স্বাভাবিক ভাবে তার শ্বাস নিতে কষ্ট হচ্ছে। রক্তচাপ অস্বাভাবিক। তার ডায়বেটিস আছে। এ কারণে তাকে হাসপাতালে ভর্তি করার পর লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। আজ তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তা উল্লেখযোগ্য নয়।

অনুপ ভট্টাচার্যের পাশে আছেন তার স্ত্রী উমা ভট্টাচার্য ও শ্যালক হিমাদ্রি শেখর চক্রবর্তী। তৃষা জানান, তার স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী এখন লন্ডনে আছেন। আগামী শুক্রবার তিনি দেশে ফিরবেন।